বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ইমামবাড়া হাসপাতালে প্রৌঢ়ের
মৃত্যু, ফের গাফিলতির অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: ফের চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠল চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালের বিরুদ্ধে। বুধবার দুর্ঘটনাগ্রস্ত এক রোগীর মৃত্যু নিয়ে বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে হাসপাতাল। মৃত রোগীর পরিবারের সদস্যরা হাসপাতালের এক চিকিৎসকের বিরুদ্ধে চড় মারার অভিযোগও তুলেছেন। শেষে এদিন পুলিসের হস্তক্ষেপ পরিস্থিতি আয়ত্বে আসে।
প্রসঙ্গত, ভর্তি না নেওয়ার জন্য সম্প্রতি গীতা পাসোয়ান নামে এক প্রৌঢ়ার মৃত্যু হয়েছিল। ওই ঘটনায় ইতিমধ্যেই বিভাগীয় তদন্ত শুরু করেছে হাসপাতাল। তারপরেও যে পরিস্থিতি বদলায়নি, এদিনের ঘটনা তারই প্রমাণ। হাসপাতাল ও পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত রোগীর নাম হোসেন শেখ (৫৫)। তিনি পাণ্ডুয়ার বাসিন্দা ছিলেন। তাঁর ছেলে সেলিম শেখ বলেন, বাবাকে পাণ্ডুয়া থেকে ইমামবাড়া হাসপাতালে নিয়ে এসেছিলাম। কিন্তু দীর্ঘসময় ধরে হাসপাতালে ফেলে রাখা হলেও, তাঁর কোনও চিকিৎসা হয়নি। বারবার আবেদন করলেও কেউ কানে তোলেননি। উপরন্তু এক চিকিৎসক আমাকে সপাটে চড় মারেন। শেষ পর্যন্ত বিনা চিকিৎসায় বাবার মৃত্যু হল। আমরা থানায় অভিযোগ করব। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক রমা ভুঁইঞা বলেন, চিকিৎসক চড় মেরেছেন বলে যে অভিযোগ উঠেছে, তা সত্যি নয়। বাকি বিষয়ে অভিযোগ এলে খতিয়ে দেখা হবে।
হাসপাতাল ও মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, বুধবার সকালে পাণ্ডুয়ার বাসিন্দা হোসেন শেখ একটি মোটর ভ্যানের ধাক্কায় গুরুতর জখম হন। প্রথমে স্থানীয়রা তাঁকে পাণ্ডুয়া হাসপাতালে ভর্তি করান। সেখান থেকে তাঁকে চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে আনা হয়। কিন্তু অভিযোগ, কার্যত কোনও চিকিৎসাই করা হয়নি। এমনকী অন্যত্র নিয়ে যাওয়ার জন্য আবেদন করতে গেলে হোসেন সাহেবের ছেলেকে একজন চিকিৎসক চড় মারেন। এতে রোগীর আত্মীয়রা উত্তেজিত হয়ে পড়েন। এর কিছুক্ষণ পরেই হোসেন শেখের মৃত্যু হয়েছে বলে চিকিৎসকরা জানিয়ে দেন। তখন রোগীর আত্মীয়রা হাসপাতাল চত্বরেই বিক্ষোভ শুরু করেন। এরপর হাসপাতাল কর্তৃপক্ষ পুলিসকে খবর পাঠালে তারা এসে পরিস্থিতি আয়ত্বে আনে।
হাসপাতালে পুলিস। -নিজস্ব চিত্র

1st     December,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ