বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

রোগী সেজে অ্যাম্বুলেন্সে গাঁজা 
পাচার রুখল পুলিস, ধৃত দুই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রোগী সেজে অ্যাম্বুলেন্সের ভিতর শুয়ে ছিল একটি লোক। মুখে লাগানো ছিল অক্সিজেনের নল। সাধারণভাবে দেখলে মনে হবে, কোনও অসুস্থ ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।  রোগী হিসেবে শুয়ে থাকা অলোক সাহু যে মাদক পাচারের কিংপিন, তা জানা গেল সে ধরা পড়ার পরই। বুধবার ভোর ৪টে নাগাদ ওই অ্যাম্বুলেন্সটিকে হেস্টিংস থানার সেন্ট জর্জেস গেটের সামনে আটকানো হয়। তল্লাশি শুরু করেন হেস্টিংস থানা ও নারকোটিক বিভাগের অফিসাররা। গাড়ি থেকে উদ্ধার হয় ৫১ কেজি গাঁজা। পুলিস জানিয়েছে, গ্রেপ্তার করা হয়েছে দু’জনকে। এর মধ্যে রয়েছে অ্যাম্বুলেন্সের চালকও।
তদন্তে নেমে পুলিস জেনেছে, এই অ্যাম্বুলেন্সটির মালিক মেদিনীপুর শহরের বাসিন্দা।  মঙ্গলবার সন্ধ্যায় তাঁর কাছে ভোলানাথ সিং নামে স্থানীয় এক অ্যাম্বুলেন্স চালক যায়। ভোলা জানায়, স্থানীয় নার্সিংহোমের এক রোগীকে কলকাতার একটি হাসপাতালে নিয়ে যেতে হবে। কিন্তু অ্যাম্বুলেন্সটি নিয়ে ভোলা চলে যায় উল্টো দিকে ওড়িশায়। সেখান থেকে প্লাস্টিকের ব্যাগে ভরে গাঁজা তোলা হয়। এরপর তাতে রোগী সেজে শুয়ে পড়ে অলোক সাহু। তার মুখে অক্সিজেনের নল লাগিয়ে দেয় ভোলা। ইতিমধ্যে সোর্স মারফত পুলিসের কাছে খবর পৌঁছয় যে, দ্বিতীয় হুগলি সেতু দিয়ে অ্যাম্বুলেন্সে করে গাঁজা ঢুকছে কলকাতায়। পুলিস জোগাড় করে অলোকের মোবাইলের নম্বর। সেই সূত্রে অ্যাম্বুলেন্সের গতিবিধি ধরে সেন্ট জর্জেস রোডে রাতেই পৌঁছে যায় পুলিস। অ্যাম্বুলেন্সটি সেখানে পৌঁছতেই আটক করা হয়। 
দেখা যায়, রোগীর শোবার জায়গায় রয়েছে কিছু ব্যাগ। আর পাশে শুয়ে রয়েছে একটি লোক। ব্যাগগুলি খুলতেই মেলে প্রচুর গাঁজা। সেখানেই পরীক্ষা করা হয় সেগুলি। শুয়ে থাকা লোকটি গুরুতর অসুস্থতার ভান করেও রেহাই পায়নি।  পুলিস তাকে চ্যালেঞ্জ করতেই সেই অপরাধ কবুল করে নেয়। 
পুলিসের কাছে খবর, অতীতেও সে একইভাবে গাঁজা পাচারে জড়িত ছিল। ভোলাই অ্যাম্বুলেন্স চালিয়ে সেসব আনা-নেওয়া করত। ওড়িশা থেকে আসা এই গাঁজা কলকাতার এক মাদক কারবারির হাতে তুলে দেওয়ার কথা ছিল। সেই দাগি কারবারিকেও খুঁজছে পুলিস। 

1st     December,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ