বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

পুঁইশাকের নীচে আগ্নেয়াস্ত্র
ক্রেতা সেজে ধরল পুলিস

সংবাদদাতা, বারুইপুর: ক্রেতা সেজে বারুইপুরের বকুলতলার এক আগ্নেয়াস্ত্র কারবারিকে গ্রেপ্তার করল পুলিস। বারুইপুর পুলিস জেলার স্পেশাল অপারেশন গ্রুপের ওসি লক্ষ্মীকান্ত বিশ্বাস ও বকুলতলা থানার ওসি তাপস মণ্ডলের নেতৃত্বে একটি টিম বুধবার দুপুরে বকুলতলার প্রিয়র মোড় থেকে ওই অস্ত্র কারবারিকে পাকড়াও করে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম আব্দুল কালাম মণ্ডল। বাড়ি নতুনহাট সর্দারপাড়ায়। 
অস্ত্রগুলি বিক্রির জন্য আনার সময় যাতে কারও কোনও সন্দেহ না হয়, তা নিশ্চিত করতে অভিযুক্ত অভিনব পন্থা নিয়েছিল। বাজারের ব্যাগে পুঁইশাকের নীচে বেশ কয়েকটি অস্ত্র লুকিয়ে এনেছিল। ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে ছ’টি ওয়ান শটার, দু’রাউন্ড কার্তুজ, একটি মোবাইল ফোন।  এই কারবারে আর কারা জড়িত, পুলিস খতিয়ে দেখছে। 
তদন্তকারী অফিসার বলেন, অনেক দিন আগে থেকেই অভিযুক্তের গতিবিধির উপর নজর রাখা হচ্ছিল। কলকাতা থেকে অস্ত্র কেনার জন্য লোক আসবে বলে টোপ দেওয়া হয়েছিল। অভিযুক্ত প্রথমে প্রতিটি ওয়ান শটারের দাম ১৫ হাজার টাকা করে চেয়েছিল। কিছু টাকা ‘অ্যাডভ্যান্স’ করা হয় বিশ্বাস অর্জন করতে। তারপর দরাদরি করে ১১ হাজার টাকায় অস্ত্র নেওয়া হবে বলে ঠিক হয়েছিল। পরিকল্পনা মতো পুলিসের দল আগেই প্রিয়র মোড়ে নজর রাখছিল। তবে অভিযুক্তও অস্ত্র হস্তান্তরের জায়গা বারবার বদল করে বিভ্রান্ত তৈরি করছিল। কিন্তু শেষ পর্যন্ত বমাল তাকে গ্রেপ্তার করা হয়। পুলিস জানিয়েছে, অনেক দিন ধরেই অস্ত্র বিক্রির কারবার চালাচ্ছে আব্দুল কালাম মণ্ডল। জয়নগর, বকুলতলায় আগেও অস্ত্র বিক্রি করেছে সে। কোন জায়গা থেকে অস্ত্র নিয়ে আসত সে, পুলিস তদন্ত করে দেখছে। অন্যদিকে, মঙ্গলবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে কুলতলি থানার এস আই দীপঙ্কর দাস ২ নম্বর মধুসূদনপুর এলাকা থেকে এক দুষ্কৃতীকে গ্রেপ্তার করে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম মঙ্গল নস্কর। তার কাছ থেকে উদ্ধার হয়েছে একটি দু’নলা বন্দুক, একটি এক নলা বন্দুক, ৭ রাউন্ড কার্তুজ, দু’টি বোমা। অভিযুক্ত কী কারণে অস্ত্র মজুত করেছিল, তা পুলিস খতিয়ে দেখছে।  -নিজস্ব চিত্র

1st     December,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ