বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

সামসেরনগরে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক 
সভা নিয়ে বসিরহাটে খুশির মেজাজ

বিশ্বজিৎ মাইতি, টাকি: দক্ষিণবঙ্গের দিক থেকে দেশের শেষপ্রান্ত হিঙ্গলগঞ্জের সামসেরনগরে আজ প্রশাসনিক সভা করবেন মুখ্যমন্ত্রী। রাজ্যের আগের কোনও মুখ্যমন্ত্রী দূর, একজন সামান্য মন্ত্রীও সেখানে সভা করেননি। আর ওই সভাকে কেন্দ্র করে বসিরহাট মহকুমা জুড়ে তীব্র উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। এদিন মুখ্যমন্ত্রী সুন্দরবনের ঐতিহ্য মেনে বনবিবির মন্দিরে পুজো দেবেন। পাশাপাশি করবেন বৃক্ষপুজো। এরপর সুন্দরী, গরান জাতীয় ম্যানগ্রোভ বৃক্ষ রোপণ করবেন তিনি। উত্তর ২৪ পরগনায় ৪৫৬ কোটি টাকার বিভিন্ন প্রকল্পের শিলান্যাস করবেন।  সভার শেষে মুখ্যমন্ত্রী টাকিতে রাত্রিবাস করবেন। তাই প্রশাসন ও পুরসভার উদ্যোগে ইছামতীর তীরে টাকি শহর শেষবেলায় সাজিয়ে তোলা হচ্ছে। 
প্রশাসন সূত্রের খবর, মঙ্গলবার দুপুরে মুখ্যমন্ত্রী হেলিকপ্টারে সরাসরি সামসেরনগরের অস্থায়ী হেলিপ্যাডে নামবেন। সেখান থেকে ৭৫০ মিটার দূরে প্রাচীন ও ঐতিহ্যশালী বনবিবির মন্দির। সুন্দরবনের বাসিন্দাদের কাছে বনবিবি হলেন জাগ্রত দেবী। মৎস্যজীবী ও মধুসংগ্রহকারীরা তাঁকে পুজো দিয়ে জঙ্গলে ঢোকেন। ওই মন্দিরে মুখ্যমন্ত্রীও পুজো দেবেন। সুন্দরবনের বাসিন্দারা ভক্তিসহকারে বৃক্ষপুজো করেন। মুখ্যমন্ত্রী মন্দিরের পাশে বৃক্ষপুজো করবেন এবং বৃক্ষরোপণও করবেন। এরপর তিনি যাবেন হেলিপ্যাড ময়দানের পাশেই জনসভায়। সেখানে লক্ষ্মীর ভাণ্ডার, স্বনির্ভর গোষ্ঠীকে ঋণদান, উদ্বাস্তু পুনর্বাসন পাট্টা, মৎস্যজীবীদের মিনি গ্যাসওভেন, জাল ও হাঁড়ি, হোমস্টেগুলিকে অনুদানের মতো ২০টির বেশি প্রকল্পে উপভোক্তাদের হাতে সাহায্য তুলে দেবেন তিনি। 
প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সভার শেষে মুখ্যমন্ত্রী হেলিকপ্টারে টাকি যাবেন। রাতে থাকবেন পিএইচই গেস্ট হাউসে। পরদিন দুপুরে ফিরবেন কলকাতা। তাই রাতারাতি টাকি শহরকে সাজিয়ে তোলার কাজ শুরু হয়েছে। শহরজুড়ে লাগানো হয়েছে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের ব্যানার। ইছামতী নদী লাগোয়া রাস্তায় নতুন করে পিচ পড়ছে। এছাড়া শহরের বিভিন্ন স্কুল, স্বাস্থ্যকেন্দ্র ও লাগোয়া গ্রাম পঞ্চায়েতেও প্রস্তুতি রাখা হয়েছে। কারণ, মুখ্যমন্ত্রী যেকোনও জায়গার পরিষেবা পরখ করতে যেতে পারেন। এছাড়া টাকির মিনি সুন্দরবনসহ বিভিন্ন ট্যুরিস্ট স্পট জোরকদমে সাজা হচ্ছে। 
বিধায়ক নারায়ণ গোস্বামী বলেন, প্রশাসনিক সভা করার পর সুন্দরবনে বৃক্ষরোপণেরও বার্তা দেবেন মুখ্যমন্ত্রী। তাঁর আসার খবরে হিঙ্গলগঞ্জ, সন্দেশখালি, মিনাখাঁ ও বসিরহাটের মানুষ খুব খুশি।  মুখ্যমন্ত্রীর সভার প্রস্তুতি। -নিজস্ব চিত্র 

29th     November,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ