বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

নরবলির চেষ্টায় ধৃত নন্দের ঘরের
মেঝে খুঁড়ে উদ্ধার রক্তমাখা রামদা
১৪ দিনের জেল হেফাজত দিল রানাঘাট আদালত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নরবলি দেওয়ার চেষ্টা হয়েছিল যে অস্ত্র দিয়ে, অবশেষে মিলল রক্তমাখা সেই রামদা। ধৃত তান্ত্রিক নারায়ণ সরকার ওরফে নন্দকে জেরা করে পুলিস তাঁর জয়পুর রেললাইন পাড়ার বাড়ি থেকে উদ্ধার করে সেটি। রবিবার সন্ধ্যায় নন্দকে নিয়ে পুলিস তাঁর গ্রামের বাড়িতে যায়। সেখানে তান্ত্রিকের দেখানো জায়গায় ঘরের মাটির মেঝে খুঁড়ে রামদাটি উদ্ধার করে তাহেরপুর থানার পুলিস। সেটি ফরেন্সিকে পাঠানো হবে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। পুলিসি জেরায় নন্দ জানায়, ঘটনার পর রামদাটি নিয়ে সে পুকুরপাড় থেকে বাড়ি ফিরে আসে। এরপর ঘরের মেঝের মাটি খুঁড়ে সেটি রেখে ফের তাতে মাটি লেপে দেওয়া হয়।
এদিকে, যেখানে অমর চক্রবর্তী নামে ওই যুবককে বলি দেওয়ার চেষ্টা করা হয়েছিল, রবিবার ফের একবার জঙ্গলে ঘেরা সেই জায়গায় যায় পুলিস। সঙ্গে ছিল ওই তান্ত্রিক। কিন্তু পুলিস সেখানে থেকে আর বিশেষ কিছু উদ্ধার করতে পারেনি।
পুলিস হেফাজতে থাকা নন্দকে সোমবার দুপুরে রানাঘাট মহকুমা আদালতে হাজির করা হয়। বিচারক মনোদীপ দাশগুপ্ত তাকে ১২ ডিসেম্বর পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দেন। সরকারি কৌঁসুলি প্রদীপ প্রামাণিক ধৃতের জামিনে জোরালো আপত্তি জানান। তিনি বলেন, পুলিস এই ঘটনায় অভিযুক্ত অপর তান্ত্রিকের খোঁজে তল্লাশি চালাচ্ছে। তবে এখনও পর্যন্ত তার নামধাম জানতে না পারলেও পুলিস সবরকম চেষ্টা চালাচ্ছে। এরপর তদন্তকারী পুলিস অফিসার অনুপ পাল মামলার অগ্রগতি নিয়ে কেস‑ডায়েরি আদালতে পেশ করেন। তিনি বলেন, গুরুতর জখম ওই যুবকের চিকিৎসা চলছে রানাঘাট মহকুমা হাসপাতালে। তাঁর অবস্থা এখনও গুরুতর।
এদিকে, আদালত ও পুলিস সূত্রে জানা গিয়েছে, থানায় অভিযোগ জমা পড়ার পরই পুলিস পাঁচজনের বয়ান নথিভুক্ত করে। ওই যুবকের বাসস্থান বীরনগর দক্ষিণপাড়া এলাকা এবং নন্দ যে এলাকায় বসবাস করে, সেই জয়পুর রেললাইন পাড়া এলাকায় গিয়ে গত দু’দিন ধরে ওই পাঁচজনের বয়ান রেকর্ড করা হয়। এদিন অভিযুক্ত তান্ত্রিকের হয়ে কোনও আইনজীবী সওয়ালে অংশ নেননি। আদালতে তাঁর হয়ে লিগ্যাল এইড-এর তরফে এক আইনজীবী জামিনের আর্জি জানান। যদিও তাতে আপত্তি জানায় সরকারপক্ষ। সওয়াল শেষে বিচারক জামিনের আর্জি নাকচ করে দেন।

29th     November,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ