বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

কল্যাণী এক্সপ্রেসওয়েতে
সাবওয়ের দাবি, অবরোধ
সোদপুর মুড়াগাছা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কল্যাণী এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনা লেগেই রয়েছে। তাই সাবওয়ে তৈরির দাবিতে সোদপুরের মুড়াগাছা মোড়ে অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা। শনিবার ওই অবরোধের ফলে কল্যাণী এক্সপ্রেসওয়েতে তীব্র যানজটের সৃষ্টি হয়। বাসিন্দাদের বক্তব্য, কল্যাণী এক্সপ্রেসওয়ে সম্প্রসারণের কাজ শুরু হওয়ার পর সেখানে যাতায়াতে তীব্র সমস্যা দেখা দিয়েছে। মুড়াগাছা মোড়ে একটি উড়ালপুল তৈরি হচ্ছে। সেজন্য সেখানে মাঝেম঩ধ্যেই দুর্ঘটনা ঘটছে। বৃহস্পতিবার রাত তিনটের সময় একটি ডাম্পারের ধাক্কায় বাইকআরোহী দুই যুবকের মৃত্যু হয়। এরপর এদিন সকালে এক সাইকেল আরোহীকে ধাক্কা দেয় একটি লরি। সাইকেল আরোহী গুরুতর জখম হন।
এরপরই পথ অবরোধে নামেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের অভিযোগ, এই ব্যস্ত রাস্তায় ট্রাফিক পুলিসকে দেখা যায় না। এছাড়া অবিলম্বে একটি সাবওয়ে করার দাবি জানান তাঁরা। অবরোধের খবর পেয়ে আসে সোদপুর ট্রাফিক গার্ড ও ঘোলা থানার পুলিস। তারা অবরোধকারীদের সঙ্গে কথা বলেন। ওখানে সব সময় ট্রাফিক পুলিস থাকবে বলে আশ্বাস দেন। এরপর অবরোধ তুলে নেন বাসিন্দারা। 
যানজটে অবরুদ্ধ বিটি রোডকে এড়িয়ে চলতেই অনেকেই কল্যাণী এক্সপ্রেসওয়ে ধরেন। কিন্তু ওই রাস্তায় গাড়ির চাপ অনেক বেড়ে গিয়েছে। রাস্তাটি ছ’লেন করার জন্য দ্রুতগতিতে কাজ চলছে। বিরাটি থেকে কাঁচরাপাড়ার কাঁপা পর্যন্ত ৩৫ কিমি দৈর্ঘের ওই রাস্তায় ১৮টি উড়ালপুল তৈরি হচ্ছে। এর জন্য খরচ ধরা হয়েছে ১৭২০ কোটি টাকা। আগামী বছর ডিসেম্বর মাসে এই কাজটি শেষ করার পরিকল্পনা নিয়েছে রাজ্য। 

27th     November,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ