বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

হাওড়ায় ফের ভুয়ো কলসেন্টার,
গোয়েন্দা অভিযানে গ্রেপ্তার ৫০

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কল সেন্টারের নাম করে চলছিল প্রতারণা চক্র। শুক্রবার রাতে সিটি পুলিসের গোয়েন্দা শাখা আচমকা অভিযান চালাতেই ঝুলি থেকে বেরিয়ে পড়ল বিড়াল। ঘটনা হাওড়া ডোমজুড়ের। সেখানকার মাকড়দহ আইটি হাবের একটি ঝাঁ চকচকে অফিসে শুক্রবার রাতে পুলিসের একটি দল হানা দেয়। সেখান থেকে পঞ্চাশজনেরও বেশি কর্মীকে গ্রেপ্তার করে পুলিস। 
শনিবার তাদের আদালতে হাজির করা হয়। পুলিসের আবেদনের প্রেক্ষিতে বিচারক তিনজনকে পাঁচদিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন। বাকিদের ১৪ দিনের জেল হেফাজতে পাঠানো হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ঘটনাস্থল থেকে ল্যাপটপ, ডেস্কটপ, মোবাইল সহ নানা নথি বাজেয়াপ্ত করা হয়েছে। ধৃতদের অধিকাংশই উত্তরপ্রদেশের বাসিন্দা বলে জানা গিয়েছে। প্রাথমিক তদন্তের পরে পুলিসের দাবি, কল সেন্টারের নাম করে প্রবাসী ভারতীয়দের জালিয়াতির ফাঁদে ফেলা হতো। মূলত, অনলাইন পণ্য সরবরাহকারী সংস্থার নামে ফাঁদ পাতা হতো। তারপরেই অ্যাকাউন্ট নম্বর হাতিয়ে টাকা লোপাট করত ওই ধৃতরা। ওই চক্রের মাস্টারমাইন্ড হিসেবে তিনজনকে পুলিস চিহ্নিত করেছে। তাদেরই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিসের দাবি, দ্রুত প্রতারণার কায়দা সহ অন্য চক্রীদেরও সন্ধান মিলবে।
প্রসঙ্গত, চলতি মাসেই হাওড়া থেকে ভুয়ো কল সেন্টারের পর্দা ফাঁস করেছিল পুলিস। সম্প্রতি কলকাতা থেকেও এমনই ভুয়ো কল সেন্টারের হদিশ মেলে। ওই জাতীয় আরও ভুয়ো কল সেন্টার থাকতে পারে বলে গোয়েন্দারা মনে করছেন। হাওড়া সিটি পুলিস সূত্রে জানা গিয়েছে, সমস্ত কল সেন্টারের গতিবিধির উপর নজরদারি রাখা হয়েছে। প্রয়োজনে আরও অভিযান চালানো হবে। আপাতত ধৃতদের জিজ্ঞাসাবাদ করেই সূত্র খোঁজার প্রয়াস চলছে।
ভুয়ো কল সেন্টারে পুলিসের হানা। -নিজস্ব চিত্র

27th     November,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ