বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

জন্মাষ্টমীতে চাঙ্গা কলকাতা ফুলবাজার
দৈনিক বিক্রির পরিমাণ প্রায়
 ৩০ লক্ষ টাকা, খুশি ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জন্মাষ্টমীকে ঘিরে কলকাতার ফুলবাজার রীতিমতো চাঙ্গা। গত বুধবার থেকে ফুলবাজারে প্রতিদিন বিক্রির পরিমাণ দাঁড়িয়েছিল ৩০ লক্ষ টাকার কাছাকাছি। শুক্রবার সকাল থেকে ফুলবাজার ছিল জমজমাট। সবমিলিয়ে চাষি ও ফুল ব্যবসায়ীদের মধ্যে বয়েছে খুশির হাওয়া। সারা বাংলা ফুলচাষি ও ফুল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নারায়ণচন্দ্র নায়েক এদিন বলেন, ‘গত কয়েকদিন আগেও প্রতিদিন বিক্রির পরিমাণ ছিল প্রায় ২০ লক্ষ টাকা। কিন্তু জন্মাষ্টমী পর্ব ঘিরে ফুলবাজারের ছবিটা পাল্টে যায়। সেখানে রাতারাতি এক লাফে বিক্রির পরিমাণ গিয়ে দাঁড়ায় প্রায় ৩০ লক্ষ টাকা।’ এদিন ফুল ব্যবসায়ীদের একাংশ জানান, করোনার কারণে 
গত দু’বছরে এই দিনে ফুলবাজারে ব্যবসা তেমন ভালো হয়নি। বিভিন্ন মঠ‑মন্দিরে নমো নমো করে পুজো সারা হয়েছিল। প্রায় সমস্ত মন্দিরেরই মূল ফটক বন্ধ রাখা ছিল। ভক্তদের প্রবেশের অনুমতি ছিল না। কিন্তু এবার পরিস্থিতি ভালো থাকায় সমস্ত জায়গাতেই  জাঁকজমক সহকারে জন্মাষ্টমী পালিত হয়। যার প্রভাবে ফুলের বাজারেও বিক্রি ছিল ভালো।
ফুলবাজারে ফুল ব্যবসায়ী সমীর নস্কর বলেন, গত দু’দিন ধরে সব থেকে ভালো বিক্রি হয়েছে গাঁদা, জুই, রজনীগন্ধার মালার। পদ্ম ও গোলাপের চাহিদাও ছিল ভালো। ব্যবসায়ী তমাল পাল বলেন, এদিন সকাল থেকে কুচো গাঁদা ও দোপাটি ফুলের চাহিদা ছিল বেশি। ছোট ফুল ব্যবসায়ীরা পাঁচ থেকে বারো কেজি পর্যন্ত ফুল কিনে নিয়ে যান। ছোট ব্যবসায়ী প্রশান্ত সাহা বলেন, আশা করছি, এবার দুর্গা পুজোতে ভালো বাজার মিলবে।

20th     August,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ