বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

চুঁচুড়ায় উদ্ধার বিরাট অস্ত্রভাণ্ডার
টোটনের সাম্রাজ্য দখলের প্রস্তুতি কি?

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: একগাদা আগ্নেয়াস্ত্র, বিপুল গুলি, সঙ্গে বোমা বানানোর মশলা। কার্যত ছোটখাট অস্ত্রাগার। একরাতে পুলিস চুঁচুড়া থেকে উদ্ধার করল বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র। গ্রেপ্তার করা হয়েছে আটজন কুখ্যাত দুষ্কৃতীকে। রবীন্দ্রনগরের ডন টোটন বিশ্বাস বিচারাধীন অবস্থায় গুলিবিদ্ধ হওয়ার পর থেকেই দুষ্কৃতীদের বিরুদ্ধে লাগাতার অভিযান চালাচ্ছে চন্দননগর কমিশনারেটের পুলিস। সেই অভিযান চলাকালীন শনিবার রাতে চুঁচুড়ার কোদালিয়ার মনসাতলায় এই অস্ত্রাগারের হদিশ পাওয়া যায়। ধৃতরা সকলেই টোটনের পাল্টা গোষ্ঠীর হওয়ায় উদ্বেগ ছড়িয়েছে পুলিস মহলে। ওয়াকিবহাল মহলের দাবি, কার্যত বারুদের স্তূপের উপরে দাঁড়িয়ে রয়েছে চুঁচুড়া। রবীন্দ্রনগরের সাম্রাজ্য দখলের চোরাস্রোত ও গ্যাংওয়ারের সম্ভাবনা যে তীব্র আকার নিয়েছে, অস্ত্রাগার উদ্ধার তারই প্রমাণ।
চন্দননগর কমিশনারেটের পুলিস জানিয়েছে, মনসাতলার বাসিন্দা সুকুমার মাঝি ওরফে সুকু’র বাড়ি থেকে যাবতীয় অস্ত্র, বোমার মশলা ও গুলি পাওয়া গিয়েছে। সব মিলিয়ে ৯ এমএম পিস্তল সহ ২০টি আগ্নেয়াস্ত্র, নানা ধরনের ২০৭ রাউন্ড গুলি, ২ কেজি বোমার মশলা পাওয়া গিয়েছে। সুকুমার সহ ৮ দুষ্কৃতীকে গ্রেপ্তার করা হয়েছে। যাদের বিরুদ্ধে বিভিন্ন অপরাধের রেকর্ড রয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, ধৃতরা সকলেই একদা টোটনের ছত্রছায়ায় ছিল। কিন্তু করোনা পর্বে এই গোষ্ঠী ছেড়ে বেরিয়ে তারা আলাদা গ্যাং তৈরি করে। বলা বাহুল্য, শত্রুতা বাড়ে টোটনের সঙ্গে। প্রসঙ্গত, করোনা পর্বের আগে থেকেই টোটন জেলে বন্দি জীবন কাটাচ্ছে। এদিকে, সুকুমারের বেড়ার বাড়ি থেকে আগ্নেয়াস্ত্র, গুলির ভাণ্ডার উদ্ধার হওয়ায় মনসাতলা এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয়দের দাবি, বাম আমলের শেষদিকে ‘বাহুবলী’ হিসাবে সুকু’র পরিচিতি ছিল। তবে গত দশ বছর তাকে সেভাবে সক্রিয়ভাবে দেখা যায়নি। নতুন করে তার অস্ত্রাগারের খোঁজ মেলায় হতবাকই হয়েছেন বাসিন্দারা। একইভাবে অবাক সুকু’র মা’ও। ছেলে একটি ওষুধের দোকানে কাজ করে বলেই তিনি জানতেন। তিনি বলেন, কখন এসব করল, জানতে পারিনি।
গত ৬ আগস্ট বিচারাধীন অবস্থায় চুঁচুড়ার ‌ইমামবাড়া হাসপাতালে চেক-আপ করাতে গিয়ে আক্রান্ত হয়েছিল টোটন বিশ্বাস। গুলিবিদ্ধ হলেও সে বেঁচে যায় প্রাণে। তবে সে হুমকি দিয়েছিল, হামলাকারীদের দেখে নেবে। এরপরই গ্যাংওয়ারের সম্ভাবনা প্রবল হয়ে ওঠায় পুলিসি তৎপরতা শুরু হয়। ওই হামলার পরই টোটনের সাম্রাজ্য দখলের ছক নিয়ে চর্চা শুরু হয়। পুলিস হামলাকারীদের ধরার পাশাপাশি অভিযান চালিয়ে অন্যান্য দুষ্কৃতীদেরও পাকড়াও করতে শুরু করে। এর আগে ডানকুনি থেকে একযোগে ৩২ জনকে ধরা হয়েছিল। তাদের কাছ থেকেও আগ্নেয়াস্ত্র মিলেছিল। এবার মিলল পুরোদস্তুর ছোটখাট অস্ত্রভাণ্ডার। গোটা ঘটনায় গ্যাংওয়ারের সম্ভাবনা প্রবল হয়ে উঠছে বলে মনে করছে পুলিস। একইসঙ্গে টোটন সাম্রাজের দখল নিতে ছোটখাট গ্রুপগুলির একত্রিত হওয়ার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে না পুলিস। 

15th     August,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ