বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

১৬ আগস্ট থেকে নয়া রাজনৈতিক যুদ্ধ
ঘোষণা মমতার, বিজেপির বিরুদ্ধে পথে তৃণমূল কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ১৬ অগাস্ট থেকে নতুন উদ্যমে দলের কর্মীদের রাজনৈতিক আন্দোলনে নামার নির্দেশ দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপোধ্যায়। পার্থ চট্টোপাধ্যায় ও অনুব্রত মণ্ডল গ্রেপ্তার হওয়ার পর তৃণমূলের সমালোচনায় যখন বিরোধীরা প্রতিদিনই মুখর হচ্ছে, তখন আর ঘরে বসে থাকা নয়। রাজনৈতিক আন্দোলনের মধ্যে দিয়েই বিজেপির ‘ষড়যন্ত্রের’ পর্দা ফাঁস করার কর্মসূচি ঘোষণা করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রকাশ্য সভায় দাঁড়িয়ে ঘোষণা করলেন, ‘একটা কেষ্টকে (অনুব্রত মণ্ডল) ধরেছে, লক্ষ কেষ্ট রাস্তায় নামবে।’ কেন্দ্রের ক্ষমতায় থেকে বিজেপি কীভাবে কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করছে, তা সাধারণ মানুষের কাছে তুলে ধরার বার্তা দিয়েছেন তিনি। সেইসঙ্গে বিজেপির আসল রাজনৈতিক খেলা মোকাবিলা করতে রাজনৈতিক আন্দোলনই পথ বলে মনে করেন তৃণমূল নেত্রী। পাশাপাশি বিজেপির সঙ্গে সিপিএম ও কংগ্রেস যেভাবে তৃণমূলের নামে ‘কুৎসা’ রটাচ্ছে, সেটাও রাজনৈতিক লড়াইয়ের মাধ্যমে রুখে দেওয়ার বার্তা রয়েছে মমতার নির্দেশে।
স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে রবিবার বেহালা ম্যান্টনে এক কর্মসূচির আয়োজন করা হয়। প্রতিবছরই বেহালা তৃণমূল কংগ্রেস এই কর্মসূচি পালন করে থাকে। পার্থ চট্টোপাধ্যায় গ্রেপ্তার হওয়ার পর এবারের কর্মসূচি নিয়ে নজর ছিল বেশি। নির্ধারিত সময়েই সভামঞ্চে উপস্থিত হন তৃণমূল নেত্রী। এরপর ঘণ্টা খানেকের ভাষণে কর্মীদের উজ্জীবিত করেন। আগামী দিনের লড়াই-আন্দোলনের রূপরেখাও প্রকাশ্যে ঘোষণা করেন। মমতা বললেন, ১৬ আগস্ট ‘খেলা হবে’ দিবস। ওইদিন থেকে আমাদের আন্দোলন শুরু। মিটিং-মিছিল হবে সর্বত্র। পোস্টার, প্ল্যাকার্ড নিয়ে রাস্তায় নামবেন কর্মীরা। নতুন রাজনৈতিক যুদ্ধ শুরু হবে। 
কর্মীদের প্রতি দলনেত্রীর নির্দেশ, ইডি-সিবিআইকে নিয়ে ভয় পাবেন না। বিজেপি সব থেকে বড় চোর। আমরা লড়াই করব, তবুও ভয় পাব না। জণগণের আদালতে ওদের বিচার হবে।
কর্মীদের উদ্দেশে মমতা বলেন, মানুষ রেশন পাচ্ছেন কি না, পেনশন নিয়ে কোনও অভিযোগ আছে কি না, স্কুলে ভর্তি হতে পারছেন কি না, মানুষের কোনও অভাব-অভিযোগ, সমস্যা রয়েছে কি না, সেগুলি শুনুন। চায়ের দোকানে বসে মনুষের সঙ্গে কথা বলুন। লোকের বাড়িতে যান। স্বাধীনতার ৭৫ বর্ষপূর্তি উপলক্ষে তৃণমূলের পক্ষ থেকে যে প্রোফাইল পিকচার তৈরি করা হয়েছে, তা নিজেদের ডিপিতে দেওয়ার জন্য কর্মীদের কাছে আবেদন করেন মমতা। 
৮ সেপ্টেম্বের নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বুথকর্মী সম্মেলন করতে চলেছে তৃণমূল। যেখানে উপস্থিত থাকবেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২৯ আগস্ট হবে তৃণমূল ছাত্র পরিষেদের সভা। মমতা বলেছেন, নতুন করে স্বাধীনতার লড়াই। ওরা আমাদের পরাধীন করে রেখেছে। তাই, রাস্তায় নামতে হবে। রাস্তাই রাস্তা দেখাবে আমাদের।

15th     August,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ