বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

এন্টালির সেনবাড়ির দুর্গাপ্রতিমা। ছবি: অতূণ বন্দ্যোপাধ্যায়

পকেটে প্রসাদী ফুল, ছবি, মাথায় ঠেকিয়ে ঘন ঘন প্রণাম
হেফাজতেও তারা মায়ের শরণে কেষ্ট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজাম প্যালেসের ১৪ তলায় গেস্ট হাউসের এসি ঘরে যেন পিন পড়লেও শব্দ হবে। মাঝেমধ্যে শুধুই দীর্ঘশ্বাস। চুপটি করে বসে রয়েছেন অনুব্রত মণ্ডল। বাইরে থেকে আনা চা পর্যন্ত মুখে তুলছেন না। থেকে থেকে পকেটে রাখা তারা মায়ের প্রসাদী ফুল মাথায় ঠেকাচ্ছেন। আর বিড় বিড় করছেন, ‘সব ঠিক করে দিও মা..!’ তারা মায়ের ছবি সিবিআই হেফাজতেও তাঁর সঙ্গী। সেটির সামনে হাতজোড় করে ঘন ঘন প্রণাম করছেন। কেন্দ্রীয় সংস্থা সূত্রের খবর, এভাবেই দিন কাটছে তৃণমূল কংগ্রেসের বীরভূম জেলা সভাপতির। শনিবার বেশিরভাগ সময়েই থম মেরে বসেছিলেন। ডায়াবেটিসের সমস্যার কারণে এক-দু’বার চিনি ছাড়া চা খেয়েছেন। আর মুড়ি। তদন্তকারীরা অবশ্য তাতে আপত্তি জানান। বলেন, শুধু মুড়ি খেয়ে থাকলে চলবে না। সেকথা শুনেছেন ধৃত নেতা। তাঁর জন্য চিনার পার্কের বাড়ি থেকে খাবার এসেছে দু’বেলাই। দুপুরে ভাত, ডাল, আলু পোস্ত। রাতে রুটি-সব্জি। বারকয়েক টিভিতে খবর দেখতে চান। সেটা অবশ্য তাঁকে নিয়ে দলের কী অভিমত, মূলত তা জানতেই।
অনুব্রতবাবু যে তারা মায়ের পরম ভক্ত, একথা কারও অজানা নয়। পকেটে মায়ের ছবি, প্রসাদী ফুল তাঁর নিত্যসঙ্গী। বোলপুরের বাড়িতে ধুমধাম করে পুজো হয়। তাঁর দলীয় অফিসেও রয়েছে মা তারার বিরাট ছবি। নিয়ম করে তারাপীঠের মন্দিরে গিয়ে পুজো দেন।  স্থানীয় কঙ্কালীতলার মন্দিরেও যজ্ঞ করতে দেখা যেত। আগামী সোমবার তাঁর বাড়ির ছাদে একটি যজ্ঞ হওয়ার কথা ছিল। গ্রেপ্তারির পর তা অনিশ্চিত হয়ে পড়ে। কিন্তু এদিন জানা গিয়েছে, বাড়ির ছেলের মঙ্গলকামনায় নির্ধারিত সময়েই সেই যজ্ঞ অনুষ্ঠিত হবে । 
মায়ের পায়ে ফুল অর্পণ করে দিন শুরু হতো তৃণমূলের বীরভূম জেলা সভাপতির। কিন্তু হেফাজতে সেই উপায় নেই। তবে সূত্রের খবর, এব্যাপারে সিবিআইয়ের কাছে অনুরোধ জানান অনুব্রতবাবু। শুক্রবার সন্ধেয় নিজাম প্যালেসের মূল ফটক দিয়ে জবা ফুল আসতে দেখেন অনেকে। অনুমান করা হয় তা ধৃত নেতার জন্যই। পরে জানা যায়, পকেটে রাখা তারা মায়ের ছবিতে সেই ফুল তিনি অর্পণ করেছেন।
এদিনও দফায় দফায় জেরা করা হয় অনুব্রতবাবুকে। দুপুর দু’টো নাগাদ তাঁর আইনজীবী সঞ্জীব দাঁকে নিজাম প্যালেসে সিবিআই দপ্তরে প্রবেশ করতে দেখা যায়। পরে বেরিয়ে তিনি জানান, এই মুহূর্তে অনুব্রতবাবুর শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে কিছু সমস্যা রয়েছে।

14th     August,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ