বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

হাওড়া পরিবারে ৪ জন খুন কাণ্ডে
 ধৃত পল্লবীর মধ্যে সেই ‘ববিট সিনড্রোম’-এর
মিল খুঁজে পাচ্ছেন গোয়েন্দারা

সুজিত ভৌমিক, কলকাতা:  কলকাতার গরফার পর এবার হাওড়া। হাওড়ার এম সি ঘোষ লেনে একই পরিবারে চারজন খুনে ধৃত পুত্রবধূ পল্লবী ঘোষের মধ্যে সেই ‘ববিট সিনড্রোম’-এর ছায়া খুঁজে পাচ্ছেন গোয়েন্দারা। হাওড়া সিটি পুলিসের এক  বিশেষ সূত্রে এই খবর জানা গিয়েছে।
ববিট সিনড্রোম কী?  আমেরিকার ভার্জিনিয়া প্রদেশের দম্পতি  জন ববিট ও লোরেনা ববিট। ১৯৮৯ সালে তাঁদের বিয়ে হয়। দিনটা ছিল ১৯৯৩ সালের ২৬ জুন। রান্নাঘরের ছুরি দিয়ে ঘুমন্ত স্বামী জনের পুরুষাঙ্গ কেটে নেন স্ত্রী লোরেনা! পুলিস গ্রেপ্তার করেন লোরেনাকে।  তদন্তে নেমে পুলিস লোরেনাকে জিজ্ঞাসাবাদ শুরু করে।  জিজ্ঞাসাবাদে লোরেনা দাবি করেন, নিয়মিত ধর্ষণ করার পাশাপাশি জন তাঁর ওপর নির্যাতন চালাত। তাই তিনি নিজের স্বামীর  পুরুষাঙ্গ কেটে নিয়েছেন। এই ঘটনায় শোরগোল পড়ে যায় গোটা বিশ্বে। এমনকী  হলিউড সহ গোটা বিশ্বে এই সত্য কাহিনী অবলম্বনে একাধিক সিনেমা তৈরি হয়েছে।  তারপর থেকেই এই ধরনের প্রবণতাকে গোটা বিশ্বে মনোবিদরা ‘ববিট সিনড্রোম’ বলে  চিহ্নিত করে আসছেন।
হাওড়া সিটি পুলিসের তদন্তকারী দল ধৃত পল্লবীকে জিজ্ঞাসাবাদে  জানতে পেরেছেন, বিয়ের পর থেকেই ভাসুর দেবাশিস  ঘোষের কুদৃষ্টি ছিল তাঁর ওপর। এমনকী  তাঁকে একাধিক বার কুপ্রস্তাবও দেওয়া হয়েছে। পাশাপাশি, ভাসুর শারীরিকভাবেও তাঁকে নিগ্রহ করেছে বলে দাবি করেছে ধৃত পল্লবী। তাই ভাসুরের ওপর এত আক্রোশ ছিল তাঁর।  মনোবিদরা বলছেন,  তাই ভাসুরকে শুধু  খুন করেই ক্ষান্ত হননি পল্লবী।  ধারাল ছুরি দিয়ে ভাসুরের  পুরুষাঙ্গ  কেটে নিয়েছেন তিনি।  প্রায় দুই যুগের বেশী সময় কলকাতা পুলিসের হোমিসাইড শাখায় দক্ষতার সঙ্গে কাজ করা এক গোয়েন্দার কথায়, সাধারণত, প্রবল প্রতিশোধ স্পীহা, আক্রোশ না থাকলে একজন  আনকোড়া গৃহবধূর পক্ষে এভাবে কাউকে খুন করা  অসম্ভব ।  
উল্লেখ্য, সাম্প্রতিক অতীতে কলকাতার গরফা এমন এক ববিট সিনড্রোমের সাক্ষী ছিল। কী হয়েছিল গড়ফায়? সময়টা ২০১৫ সালের ২৩ জানুয়ারি। শংকর মালাকার নামে এক প্রোমোটার হরিনাভি ও গরফায় দুটি পৃথক ফ্লাটে নিজের দুই স্ত্রী , ছেলে ও মেয়েকে খুন করে নিজে আত্মাঘাতী হয়েছিলেন। নিজে আত্মঘাতী হওয়ার আগে, নিজের যৌন চাহিদার ওপর ঘৃনা-বিতৃষ্ণায় ওই  প্রোমোটার ধারাল ব্লেড দিয়ে নিজের পুরুষাঙ্গ কেটে ফেলেন।  কার্যত নজিরবিহীন এই  খুন-আত্মহত্যার তদন্তে নেমে ফরেনসিক মেডিসিনের বিশেষজ্ঞ চিকিৎসক এবিষয়ে লালবাজারকে প্রথম অবহিত করেন।  যা সেই সময় সংবাদপত্রে শিরোনামে উঠে এসেছিল।

16th     August,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ