বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

রাস্তার ধারের সৌন্দর্যায়ন‌ই বাড়াচ্ছে
দুর্ঘটনার আশঙ্কা, লালবাজারে চিঠি
ডায়মন্ড হারবার রোড

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দৃশ্য-১: বেহালা ম্যান্টন। মেট্রোর ব্রিজের তলায় সৌন্দর্যের জন্য লাগানো বাঁশের বেড়া পড়ে রয়েছে রাস্তায়। বিপজ্জনকভাবে সেটি রাস্তায় এসে পড়েছে। কোনরকমে কাটিয়ে বেরোলেন এক বাইক চালক।
দৃশ্য-২: প্রায় অভিন্ন ছবি ব্লাইন্ড স্কুলের সামনে। সেখানেও রাস্তায় ভেঙে পড়ে রয়েছে বাঁশের বেড়া। রাতের বেলা যা বোঝা দায়।
দৃশ্য-৩: ঠাকুরপুকুর স্টেট গ্যারাজ। সেখানে বিপদজনকভাবে রাস্তার দিকে বাঁশের বেড়া বেরিয়ে রয়েছে। সম্প্রতি রাতের বেলা সাইকেল চালিয়ে ফেরার সময় এক ব্যক্তি সেখানে ধাক্কা খেয়ে আহত হন।
দৃশ্য-৪: বেহালা পাঠকপাড়া। সৌন্দর্যের জন্য লাগানো বাঁশের বেড়া সম্পূর্ণটাই ভেঙে গিয়েছে। দুর্ঘটনা এড়াতে সেগুলি রাস্তা থেকে তুলে ভিতরের অংশে রাখা হয়েছে।
বেহালা পাঠকপাড়া থেকে জোকা। প্রায় সাড়ে ছয় কিলোমিটার রাস্তা। ডায়মন্ড হারবার রোডের ঠিক এই অংশের উপর দিয়ে গিয়েছে মেট্রো রেলের ব্রিজ। তার ঠিক নিচের অংশে সৌন্দর্যায়ন করা হয়েছে। সেই সৌন্দর্যের রক্ষার্থে এবং যত্রতত্র দিয়ে রাস্তা পারাপার রুখতে ওই অংশের দু’পাশ বাঁশের বেড়া দিয়ে মুড়ে দেওয়া হয়েছে। প্রাথমিক পর্বে তার রক্ষণাবেক্ষণ হলেও সেসব এখন অতীত। সৌন্দর্যায়নের জন্য লাগানো সেই বাঁশের বেড়াই এখন উস্কানি দিচ্ছে দুর্ঘটনার সম্ভাবনাকে। এনিয়ে ট্রাফিক গার্ডের তরফে একটি চিঠি গিয়েছে লালবাজারে। সূত্রের খবর, কলকাতা পুলিসের ট্রাফিক বিভাগের পদস্থকর্তারা বিষয়টি নিয়ে পূর্ত দপ্তরের সঙ্গে একটি বৈঠক করেছে। দুর্ঘটনার সম্ভাবনা দূর করতেই সেই বৈঠক হয়েছে বলে জানিয়েছেন কলকাতা পুলিসের যুগ্ম কমিশনার (ট্রাফিক) পান্ডে সন্তোষ।
রাস্তার পাশে রক্ষণাবেক্ষণহীন বাঁশের বেড়ার অবস্থা নিয়ে ক্ষুব্ধ বেহালা, ঠাকুরপুকুর এলাকার বাইক, স্কুটার ও সাইকেল আরোহীরা। ডায়মন্ডহারবার রোডের উপর দিয়ে নিত্যদিন যাতায়াত করেন স্কুটারচালক সুব্রত সাহা। তিনি বলেন, গত সপ্তাহে একটুর জন্য বেঁচে গিয়েছি। স্টেট গ্যারাজ পার করতেই ঘটনাটি ঘটে। বাঁদিকে ছিল একটি বাস। আর ডানদিকে বাঁশের বেড়া ভেঙে রাস্তায় বেরিয়ে এসেছে বাঁশের বেড়ার ভাঙা অংশ। জায়গাটি অন্ধকার বলে ওই ভাঙা অংশটি দেখা যাচ্ছে না। শেষ মুহূর্তে আমি দেখতে পেয়ে জোড়ে ব্রেক কষি। না হলে বড় দুর্ঘটনা ঘটে। স্থানীয় ট্রাফিক গার্ড সূত্রে খবর, ডায়মন্ডহারবার রোডে এখন বড় সমস্যা হল মেট্রোব্রিজের তলায় বাঁশের এই বেড়া। এর দ্রুত সমাধান চাইছেন সাধারণ মানুষ।
 

16th     August,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ