বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

বিএমডব্লুতে ধাক্কা, ৪ লক্ষ টাকা
ক্ষতিপূরণ দাবি করে আস্ত বাস অপহরণ

সুজিত ভৌমিক, কলকাতা: বিমান ‘হাইজ্যাক’ করার ঘটনা অতীতে ঘটেছে এক-দু’বার। কিন্তু আস্ত বাস ‘হাইজ্যাক’! আাপাতভাবে অবিশ্বাস্য হলেও খোদ কলকাতার বুকে ঘটল এমন ঘটনা। শহরের রাজপথ থেকে চালক সহ বেসরকারি বাস অপহরণ হয়ে গেল। বুধবার দিনের আলোয় এমন চাঞ্চল্যকর ঘটনার সাক্ষী থাকল কলকাতার মোমিনপুর মোড়। কার্যত ৪৫ মিনিট ‘নিখোঁজ’ থাকার পর চালক সহ অপহৃত বাসটি উদ্ধার করতে সক্ষম হয় কলকাতা ট্রাফিক পুলিস। ততক্ষণে শোরগোল পড়ে গিয়েছে লালবাজারে কলকাতা পুলিসের দু’টি কন্ট্রোল রুমে।
ঘটনার সূত্রপাত বুধবার বিকেল চারটে নাগাদ। বাসমালিকের কাছ থেকে কলকাতা পুলিসের ‘১০০ ডায়াল’-এ একটি ফোন আসে। ফোনে তিনি পুলিসকে জানান, ১৩-এ রুটে তাঁর একটি বাস চলে। চালক সহ সেই বাস তিন যুবক অপরহণ করে নিয়ে পালাচ্ছে। ফোন পেয়েই লালবাজার ওসি কন্ট্রোল রুম এবং ট্রাফিক কন্ট্রোল রুম সক্রিয় হয়ে ওঠে। বাসের রেজিস্ট্রেশন নম্বর উল্লেখ করে কন্ট্রোল রুম শহরের সমস্ত ট্রাফিক গার্ডকে সতর্ক করে দেয়। বিকেল পৌনে ৫টা নাগাদ গার্ডেনরিচ রোড এবং আক্রা রোডের সংযোগস্থলে মেটিয়াবুরুজ ট্রাফিক গার্ডের কর্তব্যরত সার্জেন্ট সৌরি পাল, কনস্টেবল অশোক রায় এবং হোমগার্ড জাহাঙ্গীর খান অপহৃত বাসটিকে দেখতে পেয়ে আটক করেন। 
আটক বাস থেকে পুলিস অপহৃত বাসচালক মহম্মদ শাহাজাদাকে অক্ষত অবস্থায় উদ্ধার করে। পাশাপাশি, অপরহণে জড়িত অভিযোগে পুলিস ইরফান আলি মণ্ডল, বিবেককুমার দাস এবং হাসনুজ্জামান লস্কর নামে তিন যুবককে আটক করে। পরে তাদের একবালপুর থানা গ্রেপ্তার করে। কেন এই বাস অপহরণ? প্রাথমিক তদন্তে কলকাতা পুলিস জানতে পেরেছে, বুধবার বিকেল ৪টে নাগাদ মোমিনপুর মোড়ে একটি বিএমডব্লু গাড়িতে ধাক্কা মারে ১৩-এ রুটের যাত্রীবোঝাই বেসরকারি বাসটি। বিএমডব্লুর  মালিক হাসানুজ্জামান লস্করের সঙ্গে বাসচালকের বচসা বাধে। বাসের চালক মহম্মদ শাহাজাদা পুলিসকে জানিয়েছেন, দুর্ঘটনার ক্ষতিপূরণ বাবদ তাঁর কাছে চার লক্ষ টাকা দাবি করেছিল ওই প্রাইভেট কারের মালিক। এত টাকা তিনি দিতে না পারার জন্যই বাস সহ তাঁকে অপরহণ করা হয়।  
কলকাতা পুলিসের দাবি, বিএমডব্লুর মালিকের উদ্দেশ্য ছিল চালক সহ বাসটি অপরহণ করে নিজের বাড়ির কাছে আটকে রেখে চার লক্ষ টাকা ক্ষতিপূরণ আদায় করা। কিন্তু শেষ মুহূর্তে পরিকল্পনা ভেস্তে যায়। কারণ, অপহরণকারী তিন যুবক বাস থেকে কন্ডাক্টর সহ সব যাত্রীকে  নামিয়ে দেয়। তখন কন্ডাক্টটরই বাসমালিককে ফোন করে পুরো ঘটনা জানান। মালিকের তৎপরতা ও উপস্থিত বুদ্ধিতে অপহরণকারীরা ধরা পড়ে।

12th     August,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ