বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

অনিয়মের ইঙ্গিত, ফেরানো
হল শ্যামসুন্দর মন্দিরের জমি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খড়দহের শ্যামসুন্দর মন্দিরের ট্রাস্টি বোর্ডের অডিটে ধরা পড়ল বহু অনিয়ম। পাশাপাশি বিদায়ী বোর্ডের কর্তাদের খোঁজ না মেলায় চাঞ্চল্য ছড়িয়েছে। ইতিমধ্যেই ট্রাস্টি বোর্ডের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করেছে রাজ্য সরকার। গত মাসেই মন্দিরের ট্রাস্টি বোর্ড ভেঙে দেওয়া হয়। বৃহস্পতিবার মন্দিরের ট্রাস্টির অধীনে থাকা একটি জমি দখল মুক্ত করা হয়েছে। রাজ্যের সমস্ত ট্রাস্টি বোর্ডের অ্যাডমিনিস্ট্রেটিভ জেনারেল বিপ্লব রায় মন্দিরের জমি পুনরুদ্ধারের উদ্যোগ নেন। তিনি পুলিসকে সঙ্গে নিয়ে দখলদার হটাতে উদ্যোগী হন।
খড়দহের সুরবানী এলাকায় মন্দিরের ২০ কাঠা জমি দখল করে চটের কারখানা চালাচ্ছিল এক ব্যক্তি। কয়েকটি দোকানও ছিল। এদিন অ্যাডমিনিস্ট্রেটিভ জেনারেল সেখানে অভিযান চালান। বিপ্লববাবু বলেন, অনেকগুলো দোকান করা হয়েছিল। আমরা আজকে তা ভেঙে দিয়েছি। বিদায়ী ট্রাস্টি বোর্ডের কোষাধ্যক্ষ দেবমাল্য গোস্বামী পলাতক। তার খোঁজে তল্লাশি চলছে। 
মন্দিরের ট্রাস্টি অফিস সিল করে দেওয়া হয়েছে। ক্যাশ বাক্সে তালা ঝোলানো হয়েছে। সোনা, রুপোর গয়না উদ্ধার করে রাখা হয়েছে স্ট্রংরুমে। গত দশ বছরের অডিট শুরু হয়েছে। বিদায়ী ট্রাস্টির পদাধিকারীদের আয় ব্যয়ের তথ্য চেয়ে পাঠানো হয়েছে। মন্দিরের অধীনে থাকা সম্পত্তি বাজেয়াপ্ত করার কাজ শুরু করা হয়েছে। মন্দিরের নামে থাকা কত জমি অন্যরা ভোগ করছেন তার দিকে এখন তাকিয়ে রয়েছেন খড়দহবাসী। সেই সঙ্গে নতুন করে ট্রাস্টি বোর্ড তৈরি করার জন্য নির্বাচনের প্রক্রিয়া শুরু করা হচ্ছে। এর জন্য একজন নির্বাচনী অফিসারও নিয়োগ করা হয়েছে। ভোটার তালিকা তৈরি করে ভোট প্রক্রিয়া শুরু করার জন্য নির্দেশ দিয়েছেন অ্যাডমিনিস্ট্রেটিভ জেনারেল বিপ্লব রায়।

12th     August,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ