বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

সম্পত্তি-বিবাদের জেরেই হত্যাকাণ্ড হাওড়ায়
রোজগারে বৈষম্য বাড়িয়েছিল আক্রোশ

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: প্রায় আড়াই বছর আগে এম সি ঘোষ লেনের ঘোষ পরিবারে শুরু হয়েছিল সম্পত্তি নিয়ে বিবাদ। দুই ভাই ও তাঁদের স্ত্রীদের মধ্যে রেষারেষি ও শত্রুতার সূত্রপাত সেদিন থেকেই। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ, মাঝেমধ্যে সঙ্ঘর্ষ—এসবের কোনওটাই সেই অর্থে বিরল ঘটনা নয়। কিন্তু ধিক ধিক জ্বলতে থাকা আগুন যে এমন ভয়াবহ পরিণতি ডেকে আনবে, তা স্বপ্নেও কল্পনা করতে পারেননি কেউ। 
অভিযোগ, বুধবার রাতে পরিবারের চার সদস্যকে কুপিয়ে খুন করে ওই বাড়িরই গৃহবধূ পল্লবী ঘোষ। পুলিস রাতেই তাকে গ্রেপ্তার করে। বৃহস্পতিবার ধৃতকে হাওড়া আদালতে তোলা হলে বিচারক তিনদিনের পুলিস হেফাজতের নির্দেশ দেন। পল্লবীর স্বামী দেবরাজ এখনও পলাতক।  
প্রাথমিক তদন্তে পুলিস জেনেছে, ওই পরিবারের সম্পত্তিগত বিবাদ সম্প্রতি চরমে পৌঁছেছিল। নিত্য অশান্তির কারণে প্রতিবেশীদের সঙ্গেও বিশেষ সদ্ভাব ছিল না এই বাড়ির লোকজনের। রোজ রাতে দুই ভাইয়ের মধ্যে ঝগড়া ও অশান্তিতে তিতিবিরক্ত ছিলেন প্রতিবেশীরা। দুই ভাইয়ের রোজগারের ক্ষেত্রে বৈষম্যও এই ঘটনার অন্যতম কারণ বলে মনে করা হচ্ছে। সূত্রের খবর, বড় ভাই দেবাশিসের রোজগার ছিল ভালোই। গাড়ি চালানো সহ ওই ক্ষেত্রের বিভিন্ন কাজ জানতেন বলে তাঁর রোজগার ভালোই ছিল। সেই তুলনায় অর্থনৈতিকভাবে কিছুটা দুর্বল ছিল ছোট ভাই দেবরাজ। একটি বেসরকারি সংস্থায় কাজ করত সে। উপার্জন বেশি থাকার কারণেই বড়ভাই মায়ের বেশি প্রিয়পাত্র বলে মনে করত দেবরাজ-পল্লবী। তাঁদের বাবা ছিলেন অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী। তাঁর সঞ্চিত টাকা ও সম্পত্তির উপর কার অধিকার বেশি হবে, তা নিয়ে রেষারেষি ছিল দু’ভাইয়ের মধ্যে। 
জানা গিয়েছে, বছর আড়াই আগে তাদের পরিবারের এই সমস্যা এতটাই চরমে উঠেছিল যে পুলিসি হস্তক্ষেপের প্রয়োজন হয়। যদিও শেষ পর্যন্ত মীমাংসায় সাময়িকভাবে মিটে যায় সমস্যা। তবে ক্ষোভের আগুন নেভেনি। সূত্রের দাবি, পুলিসি জেরায় খুনের কথা স্বীকার করেছে পল্লবী। ঘটনার বিস্তারিত বিবরণের জন্য পল্লবীকে দীর্ঘ জেরা করা হয়। বৃদ্ধ শ্বশুর শিশির ঘোষ ওই সময় বাড়িতে থাকলেও ঘটনাস্থলে ছিলেন না। তাছাড়া একাধিক শারীরিক সমস্যায় জর্জরিত তিনি। তাঁর কাছ থেকে কোনও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যায়নি। তাই তিনদিন হেফাজতে নিয়ে পল্লবীকে আরও জেরার প্রস্তুতি নিচ্ছেন হাওড়া থানার আধিকারিকরা।
ধৃত পল্লবী ঘোষকে আদালতে নিয়ে যাওয়া হচ্ছে। -নিজস্ব চিত্র 

12th     August,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ