বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

বাগবাজারের প্রতিমা নিরঞ্জন 

উন্নয়নই মূল মন্ত্র গাইঘাটার রাষ্ট্রপতি
পুরস্কারপ্রাপ্ত ধর্মপুর-২ পঞ্চায়েতের

সংবাদদাতা, বনগাঁ: ঝাঁ চকচকে রাস্তা। চারদিক পরিষ্কার পরিচ্ছন্ন। রয়েছে পানীয় জলের সুবন্দোবস্ত, প্রাথমিক স্বাস্থ্য পরিষেবা পাওয়ার সুযোগ। আছে শিশুদের পার্ক, খেলার মাঠ। এলাকাজুড়ে রয়েছে উন্নয়নের নানা উদাহরণ। গাইঘাটা ব্লকের ধর্মপুর ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের মূলমন্ত্রই উন্নয়ন। বিরোধীদের সঙ্গে শাসক দলের সদস্যের সুসম্পর্ক এখানে। এই সম্পর্কের উপর নির্ভর করে উন্নয়নের ধারাকে গতিশীল রেখেছেন পঞ্চায়েত প্রধান। রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত গাইঘাটা ধর্মপুর ২ পঞ্চায়েতের প্রধান লক্ষ্য সাধারণ মানুষের জন্য কাজ করে যাওয়া।
উত্তর ২৪ পরগনার গাইঘাটা ব্লকের ধর্মপুর-২ পঞ্চায়েত। ২০০৭ সালে নির্মল গ্রাম পঞ্চায়েতের জন্য রাষ্ট্রপতি পুরস্কার পেয়েছিল। সেই পুরস্কারই বদলে দিয়েছে এই পঞ্চায়েতকে। পানীয় জলের সমস্যা মেটাতে পঞ্চায়েত এলাকায় মোট ১০ টি জল প্রকল্প তৈরি হয়েছে। বসেছে ৩০ টিরও বেশি গভীর নলকূপ। বর্তমান পরিচালন বোর্ড প্রায় ৬০টি নতুন রাস্তা তৈরি করেছে। তৈরি হয়েছে দু’টি আইসিডিএস ভবন। এই পঞ্চায়েতের জনসংখ্যা প্রায় ২২ হাজার। তার মধ্যে প্রাপ্তবয়স্ক প্রায় ১৫ হাজার। এদের মধ্যে প্রায় ১২ হাজার বাসিন্দা পঞ্চায়েত থেকে করোনা ভ্যাকসিন পেয়েছেন।
১৬ আসন বিশিষ্ট ধর্মপুর-২ পঞ্চায়েত এখন তৃণমূলের দখলে। গত পঞ্চায়েত ভোটে বিজেপি এই পঞ্চায়েত দখল করেছিল। বিজেপি পায় ৮ টি আসন। দু’টি আসন পায় নির্দল। ৬ টি তৃণমূলের দখলে থাকে। কয়েক মাস আগে বিজেপির তিনজন ও নির্দল একজন তৃণমূলে যোগ দেওয়ায় তাদের সদস্যসংখ্যা দাঁড়ায় ১২। পঞ্চায়েত প্রধান হন নীলাদ্রি ঢালি। প্রধান বলেন, আমাদের একটাই লক্ষ্য, এবছর যা কাজ হবে, আগামী বছর তার চেয়ে বেশি কাজ করা। 
তিনি আরও বলেন, যে যার মত রাজনীতি করলেও উন্নয়নে কেউ বাধা হয়ে দাঁড়ায় না। গাইঘাটা ব্লক তৃণমূল সভাপতি বিপ্লব দাস বলেন, আমরা সবসময় উন্নয়নের পক্ষে কাজ করি। আমরা চাই সাধারণ মানুষের উন্নয়ন হোক। এলাকার উন্নয়ন হোক। পঞ্চায়েতের কাজে খুশি সাধারণ মানুষ। স্থানীয় বাসিন্দা ভোলানাথ বিশ্বাস বলেন, আমাদের কোনও অভিযোগ নেই। কাজের জন্য প্রধানের কাছে যেতে হয় না। তিনিই আসেন।   নিজস্ব চিত্র

8th     August,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ