বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

বাগবাজারের প্রতিমা নিরঞ্জন 

চুঁচুড়ায় ‘মাফিয়া সাম্রাজ্যে’র দখল
নিতেই টোটনকে খুনের পরিকল্পনা
প্রাথমিক তদন্তে জানতে পেরেছে পুলিস 

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: চুঁচুড়ার রবীন্দ্রনগর এলাকায় ‘মাফিয়া সাম্রাজ্যে’র দখল নেওয়ার লক্ষ্যেই ডন টোটন বিশ্বাসকে খুন করতে চেয়েছিল দুষ্কৃতীরা। প্রাথমিকভাবে এই তথ্যই হাতে পেয়েছে পুলিস। কী এমন ‘যখের ধন’ আছে রবীন্দ্রনগরে? ধনসম্পদ নেই এমনটা নয়, তবে তার থেকে বেশি আছে ‘মানবসম্পদ’— ডন টোটনের বিরাট দুষ্কৃতী বাহিনী। প্রায় আড়াই বছর ধরে কারাবন্দি টোটন। ফলে, ওই বিরাট বাহিনী কার্যত নেতৃত্বহীন হয়ে পড়েছে। সেই বাহিনীর নিয়ন্ত্রণ নেওয়াই এখন অনেকের কাছে পাখির চোখ হয়ে দাঁড়িয়েছে। ওয়াকিবহাল মহলের দাবি, এর আগেও হাসপাতালে গিয়েছে টোটন। তাহলে এতদিন পরে হঠাৎ নিকেষ করে দেওয়ার পরিকল্পনার কেন? এখান থেকেই রবীন্দ্রনগরের বিরাট বাহিনী দখলের আশু প্রয়োজনীয়তার কথা প্রকাশ্যে এসেছে।
চন্দননগর পুলিস কমিশনারেটের কর্তারা অবশ্য এনিয়ে মুখ খুলতে চাননি। তবে দুষ্কৃতীদের আক্রমণের পদ্ধতি থেকে একটা বিষয় পরিষ্কার যে, পুলিস ও টোটনের নিজস্ব সোর্স শনিবারের হামলার ঘটনা আঁচ করতে পারেনি। দুষ্কৃতীরা রীতিমতো পরিকল্পনা করেই হামলা করেছে। ওই ডনকে কবে, কীভাবে হাসপাতালে আনা হবে, সেই তথ্য হামলাকারীদের কাছে ছিল।
ওয়াকিবহাল মহলের দাবি, টোটনের বিরাট সাম্রাজ্যের দিকে নজর অনেকের। ওই গ্যাংয়ের অনেকে বিভিন্ন সময়ে এক নম্বর হয়ে উঠতে চেয়েছিল। হুগলি তো বটেই, হাওড়া জেলার দুষ্কৃতীদের একাংশও অতীতে রবীন্দ্রনগরের ‘মাফিয়া সাম্রাজ্যের’ দখল নিতে চেয়েছিল। কিন্তু তা হতে দেয়নি টোটনের গোষ্ঠী। ২০১৯ সালে টোটন গ্রেপ্তার হওয়ার পর তার দলের নম্বর টু চিকনা সহ একঝাঁক দুষ্কৃতী পুলিসের জালে পড়ে যায়। সেই সময় টোটন সাম্রাজ্যের দখল নেওয়ার পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু পুলিসের অতিসক্রিয়তা ও পরপর অভিযানে ছত্রখান হয়ে যায় দুষ্কৃতীরা। টোটনের সিংহভাগ দাপুটে অনুগামী জেলে রয়েছে। এই অবস্থায় রবীন্দ্রনগরের দখল নেওয়ার সুবর্ণ সুযোগ তৈরি হয়েছে। টোটন বেঁচে থাকলে এই বাহিনীর দখল নেওয়া যে অসম্ভব, তা ভালোমতো জানে পাল্টা গোষ্ঠীরা লোকজন। সেই কারণেই তাকে খুনের ছক কষা হয়েছে।
বিষয়টি বোঝে টোটনও। তাই হামলার নেপথ্যে বাবু পালের নাম সামনে এনেছে টোটন। সম্প্রতি বাবু রবীন্দ্রনগরে থাকতে শুরু করেছে। টোটনের অনুমান, সে শিকড় গেড়ে বসলে পতন ঘটবে তার সাম্রাজ্যের। তাই আগেভাগে বাবুর নাম তুলে ধরেছে আক্রান্ত।

8th     August,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ