বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ব্যাঙ্কের চাকরির বিজ্ঞাপন
 দিয়ে প্রতারণা, গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফেসবুক, ইনস্টাগ্রাম সহ একাধিক সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে বেসরকারি ব্যাঙ্কের বিজ্ঞাপন দিয়ে চলত প্রতারণা।  আসলে এই বিজ্ঞাপন ছিল প্রতারকদের একটা ফাঁদ। সেই বিজ্ঞাপন দেখে বেকার যুবক-যুবতীরা যোগাযোগ করলেই তাদের প্রতারণা করে আদায় করা হতো টাকা। বিশ্বাসযোগ্যতা অর্জনের জন্য দেওয়া হতো ভুয়ো নিয়োগপত্র। শেষ পর্যন্ত বনগাঁ সাইবার থানার হাতে ধরা পড়ে গেল চক্রের তিনজন। উদ্ধার হয়েছে জাল নিয়োগপত্র। মূল দুই কিংপিনকে খোঁজা হচ্ছে।
এক তরুণী জালিয়াতির শিকার হয়ে জুন মাসে প্রতারণার একটি অভিযোগ করেন। ধাপে ধাপে তাঁর কাছ থেকে নেওয়া হয়েছিল পঁচিশ হাজার টাকা। দেওয়া হয় নিয়োগপত্র। সেটি নিয়ে বেসরকারি ব্যাঙ্কে কাজে যোগ দিতে গিয়ে তরুণী জানতে পারেন নিয়োগপত্রটি ভুয়ো। এরপরই তিনি সাইবার থানায় লিখিত অভিযোগ করেন। তদন্ত শুরু হয়।
তদন্ত করতে গিয়ে অফিসাররা দেখেন যোগাযোগের নম্বরগুলি নদীয়া, রানাঘাট সহ বিভিন্ন এলাকার। জোগাড় করা হয় বেশকিছু অ্যাকাউন্টের নম্বরও। দেখা যায়, অ্যাকাউন্টগুলির মালিকও রানাঘাট বা নদীয়া এলাকার। অ্যাকাউন্টগুলি খোলা হয়েছে কেরলে। সেখানেই প্রতারণার টাকা জমা পড়েছে। এটিএম কার্ড ব্যবহার করে টাকা তোলা হয়েছে এই রাজ্য থেকেই। সেসবের সূত্র ধরে সাগর দাস, বাচ্চু ঘোষ এবং আকাশ নাথকে চিহ্নিত করা হয়। মোবাইলের সূত্র ধরে তিনজনকে গ্রেপ্তার করা হয়। চক্রের দুই পাণ্ডা উত্তর ২৪ পরগনাতে আছে। তারা পলাতক। ধৃতরা পুলিসকে জানিয়েছে, তাদের কোনও অফিস ছিল না। ফাঁকা মাঠে বসেই প্রতারণা চক্র চালাত। প্রাথমিকভাবে অফিসারদের ধারণা, প্রায় তিরিশ থেকে পঞ্চাশ লাখ টাকা পর্যন্ত প্রতারণা করা হয়েছে।  

7th     July,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ