বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

তোতাপাখি...। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে ব্যবহার করা হচ্ছে ইডি ও সিবিআইয়ের মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। এই অভিযোগ তুলে রাজ্যজুড়ে প্রতিবাদ মিছিল তৃণমূল কংগ্রেসের। শনিবার উলুবেড়িয়ায় তোলা নিজস্ব চিত্র।

৬ দিনে ৬৫০ কিমি দৌড়, বড়বাজার
থেকে দার্জিলিং পৌঁছলেন বঙ্গসন্তান
লক্ষ্য গিনেস বুক

দীপন ঘোষাল, হাওড়া: ছ’দিনে এক স্বপ্নের দৌড়! অবশেষে লক্ষ্য পূরণ! আক্ষরিক অর্থেই দৌড়ে লক্ষ্যে পৌঁছলেন বাংলার রাজকুমার। হাওড়া ব্রিজ থেকে দার্জিলিং। ছ’দিনে প্রায় ৬৫০ কিলোমিটার পথ দৌড়ে নজির স্থাপন করলেন হাওড়ার ডোমজুড়ের বছর কুড়ির তরুণ রাজকুমার গৌর। সেই সঙ্গে তিনি প্রমাণ করলেন, আধপেটা খেয়ে বা স্টেশনে রাত কটিয়েও স্রেফ ইচ্ছাশক্তির জোরে ‘অসাধ্য সাধন’ করা যায়। তবে এটি তাঁর মূল লক্ষ্য পূরণের প্রাথমিক ধাপ বলা যেতে পারে। তিনি দৌড়ে এমন রেকর্ড করতে চান, যাতে গিনেস বুকে তাঁর নাম ওঠে। ভারতের উত্তর থেকে দক্ষিণ প্রান্ত পর্যন্ত দৌড়ে সেই রেকর্ড করতে চান তিনি। সেই কৃতিত্বের জোরে একদিন ভারতীয় সেনাবাহিনীতে চাকরির স্বপ্ন দেখেন রাজকুমার। 
বাবা, মা আর বোনকে নিয়ে অভাবের সংসার তাঁর। বাবা পেশায় ১০০ দিনের কাজের কর্মী। এক চিলতে ঘরে কোনওমতে মাথা গুঁজে থাকেন পরিবারের চার সদস্য। ছোটবেলা থেকেই মার্শাল আর্ট পছন্দ রাজকুমারের। এই বয়সেই  ক্যারাটে প্রশিক্ষক হিসেবে এলাকায় সুখ্যাতি অর্জন করেছেন। ঠিক কীভাবে বা কী করলে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তোলা যায়, সে বিষয়ে স্পষ্ট ধারণা নেই তাঁর। শুধু জানেন, অক্লান্ত পরিশ্রমে এমন কিছু অর্জন করতে হবে, বিশ্বজুড়ে যার আর তুলনা পাওয়া যাবে না। গত ২৯ জুন সকালে তিনি বড়বাজার থেকে দার্জিলিংয়ের উদ্দেশে দৌড় শুরু করেন। ছ’দিন পর, ৪ জুলাই রাতে তিনি দার্জিলিং পৌঁছন। যাত্রাপথ মোটেও সহজ ছিল না। নবদ্বীপ, বহরমপুর, ফরাক্কা, কিষাণগঞ্জ বা শিলিগুড়ি—কোথাও রাত কেটেছে স্টেশনে, কোথাও ঠাঁই হয়েছে ফুটপাতে। বৃষ্টিতে অনর্গল ভিজে যাওয়ার কারণে শিলিগুড়ি পৌঁছে জ্বরে পড়েন। তাতে দৌড়ের গতি কমেছে। বলেন,  অভাবের সংসারেও তো মানুষ স্বপ্ন দেখে। আমিও তাই গিনেস বুকে নাম তোলার লক্ষ্য নিয়ে পরিশ্রম করি। সেনাবাহিনীতেও যোগ দিতে চাই। প্রসঙ্গত, এর আগে তিনদিনেরও কম সময়ে কলকাতা থেকে তারাপীঠ দৌড়ে গিয়েছিলেন রাজকুমার।  

7th     July,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ