বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

পার্ক সার্কাসের বাজারে চাঙড়
ভেঙে জখম, আজ মেরামতি
হেলমেট পরে আসছেন ক্রেতারা!

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাতসকালে বাজারে গিয়ে সিলিংয়ের চাঙড় ভেঙে আহত হলেন এক ক্রেতা। নাম মহম্মদ বেলাল খান। তিনি ৬৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। মাথা ফেটে গুরুতর জখম হয়েছেন তিনি। তাঁকে চিত্তরঞ্জন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অন্যদিকে, এই ঘটনার পর আজ, মঙ্গলবার পার্ক সার্কাস বাজারের সংস্কারের কাছে হাত লাগাচ্ছে পুরসভা। এদিন ওই বাজারের ব্যবসায়ী সংগঠনের সঙ্গে বৈঠকের পর একথা জানিয়েছেন পুর বাজার বিভাগের মেয়র পারিষদ আমিরুদ্দিন (ববি)। যেখানে যেখানে এই ধরনের ভাঙা অংশ রয়েছে, সেগুলি মেরামত করা হবে বলেই জানিয়েছেন তিনি। পাশাপাশি, আহতের চিকিৎসা খরচ পুরসভা বহন করবে বলেও জানিয়েছেন আমিরুদ্দিন।
পুলিস ও স্থানীয় সূত্রে খবর, এদিন সকালে ওই ব্যক্তি পাউরুটি কিনতে বাজারে এসেছিলেন। আচমকা বিকট শব্দ হয়। বিক্রেতারা দেখেন, এক ব্যক্তি মাথায় হাত দিয়ে পড়ে রয়েছেন। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর মাথায় বেশ কয়েকটি সেলাই পড়েছে বলে খবর। এদিকে, এই বাজারের বেহাল দশা নিয়ে ক্ষুব্ধ বিক্রেতারা। তাঁদের দাবি, এর আগেও বহুবার এমন ঘটনা ঘটেছে। তাই, প্লাস্টিকের ছাউনি দিয়ে রাখা হয়েছে, যাতে সরাসরি কারও মাথায় কিছু ভেঙে না পড়ে। কিন্তু তারপরেও এমন ‘দুর্ভাগ্যজনক’ ঘটনা ঘটেছে। এদিন ঘটনার পর স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়ায়। কাউকে কাউকে বাজারে হেলমেট পরেও কেনাকাটা করতে দেখা গিয়েছে।
এদিন ঘটনার পর বাজার সমিতিকে ডেকে পাঠানো হয় পুরসভায়। দীর্ঘক্ষণ আলোচনা চলে। আমিরুদ্দিন জানিয়েছেন, অনেক দিন ধরে পুরনো মার্কেট ভেঙে নতুন করে তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছিল। কিন্তু করোনার ফলে কাজ এগয়নি। মেয়র ফিরহাদ হাকিমের সঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে, বাজারের প্রাথমিক কিছু সংস্কারের কাজ দ্রুত শুরু করা হচ্ছে। এদিনের বৈঠকে মার্কেট ভেঙে ফেলে নতুন করে তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার আগে ব্যবসায়ীদের পুনর্বাসন দেওয়া হবে। পুরসভার এই পরিকল্পনায় তাঁরা রাজি বলে জানিয়েছেন পার্ক সার্কাস মার্কেটের ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক তাপস চট্টোপাধ্যায়।

5th     July,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ