বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

বৈষ্ণোদেবী, কেদারনাথ যাওয়ার চপার
ভাড়ার নামে ৫০ লক্ষ টাকার প্রতারণা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৈষ্ণোদেবী, কেদারনাথ-বদ্রীনাথ যাওয়ার জন্য সকলেই মুখিয়ে থাকেন। এই জায়গাগুলিতে যেতে এখন ছোট ছোট কপ্টারই অনেকের ভরসা। ভরা মরশুমে কপ্টারের টিকিটের চাহিদা থাকে তুঙ্গে। ওয়েবসাইটের মাধ্যমেই বিভিন্ন কপ্টার কোম্পানির বুকিং চলে। এই সুযোগে ভুয়ো ওয়েবসাইট খুলে এই তিনটি ধর্মস্থানে কপ্টারে করে নিয়ে যাওয়ার নাম করে চলছিল প্রতারণা। উত্তর ২৪ পরগনায় থেকে এই চক্র চালানো হচ্ছিল বলে অভিযোগ। শেষ পর্যন্ত দিল্লি পুলিসের হাতে ধরা পড়েছে উত্তর ২৪ পরগনার তিন বাসিন্দা। চক্রের আর এক পান্ডাকে উত্তরপ্রদেশ থেকে ধরা হয়েছে।
দিল্লি পুলিস সূত্রে খবর, মাস ছয়েক আগে একটি অভিযোগ আসে তাদের কাছে। তাতে বলা হয় বৈষ্ণোদেবী মন্দিরে হেলিকপ্টারে করে নিয়ে যাওয়ার নাম করে পাঁচ লক্ষ টাকার প্রতারণা করা হয়েছে। তদন্ত করে তারা দেখে, ন্যাশনাল সাইবার ক্রাইম রিপোর্টিং পোর্টালে একই ধরনের অভিযোগ জমা পড়েছে আরও ১১২টি। অভিযোগকারীরা যে ওয়েবসাইটের মাধ্যমে ওই কপ্টার কোম্পানির সঙ্গে যোগাযোগ করেছিলেন, তার সব তথ্য জোগাড় করা হয়। দেখা যায়, একটি  কোম্পানির ওয়েসবাইট নকল করে জাল সাইট খুলে বসেছে প্রতারকরা। এইভাবে প্রায় ৫০ লক্ষ টাকার প্রতারণার নথি তদন্তকারীদের হাতে আসে।
ওয়েবসাইটে যে মোবাইল নম্বরগুলি দেওয়া হয়েছিল, তার সূত্র ধরে জানা যায়, সিমগুলি এই রাজ্যের। যে অ্যাকাউন্টগুলিতে টাকা জমা পড়েছিল, তার নথিও হাতে আসে। অ্যাকাউন্টগুলি এই রাজ্যের বিভিন্ন ব্যাঙ্কের বলে দিল্লি পুলিস সূত্রে খবর। জানা যায়, সেগুলি ভুয়ো নথি দিয়ে খোলা হয়েছে। চক্রটি চলছে উত্তর ২৪ পরগনার ভাটপাড়া ও বারাসত থেকে। চক্রের মূল মাথা উত্তরপ্রদেশের ফৈজাবাদের বাসিন্দা দীপক ঠাকুর। তার সঙ্গে যোগাযোগ রয়েছে ভাটপাড়ার বাসিন্দা জাকিপ্রসাদ কারার, পাপ্পু সিং ও বারাসতের বিকাশ ভগতের। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের মাধ্যমে তিনজনের পরিচয় হয়। এরপর চারজন মিলে এই প্রতারণার ব্যবসা খুলে বসে। ভুয়ো ওয়েবসাইটটি তৈরি করে দীপক। এই রাজ্যের তিন বাসিন্দার কাছে পর্যটকদের ফোন আসত। তারা কপ্টারের ভাড়া এবং কোথায় কোথায় ঘোরানো হবে, সেই সংক্রান্ত তথ্য দিত। যাঁরা রাজি হতেন, তাঁদের একটি অ্যাকাউন্ট নম্বর দেওয়া হতো। সেখানে টাকা জমা পড়ার পরই তারা তা তুলে নিত। সমস্ত তথ্য হাতে আসার পর কিছুদিন আগে ভাটপাড়া ও বারাসতে হানা দিয়ে জাকিপ্রসাদ কারার, পাপ্পু সিং এবং বিকাশ ভগতকে গ্রেপ্তার করা হয়। তিনজনকে জেরা করে ধরা হয় দীপক ঠাকুরকে।

5th     July,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ