বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

‘পা দিতেই নাগরদোলা
চালু, হাতলে ঝুলছে ও’
দুর্ঘটনার পর দাবি তরুণীর বন্ধুর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেলা আয়োজকদের একাংশের বক্তব্য শুনে ফুঁসে উঠলেন প্রিয়াঙ্কা সাউয়ের বন্ধু আকাশ সাউ। রবিবার রাতে মৌলালির রামলীলা ময়দানে রথের মেলায় নাগরদোলা থেকে পড়ে গুরুতর জখম হন আনন্দ পালিত রোডের তরুণী প্রিয়াঙ্কা। মেলা আয়োজকদের দাবি, বন্ধুদের সঙ্গে সেলফি তুলতে গিয়ে নাগরদোলার লোহার আসনের সঙ্গে ধাক্কা লেগে এই ঘটনা ঘটেছে। এমন দাবি সরাসরি নাকচ করে দিয়েছেন তাঁর বন্ধু এবং ঘটনার প্রত্যক্ষদর্শী আকাশ সাউ। তিনি বলেন, নাগরদোলায় আগের গ্রুপের রাইড সবেমাত্র শেষ হয়েছে। আমি আর প্রিয়াঙ্কা লাইনের একেবারে সামনে ছিলাম। আগের গ্রুপের সবাই বেরিয়ে যাওয়ার পর প্রিয়াঙ্কা প্ল্যাটফর্মে ওঠে। তখন নাগরদোলার সবগুলি আসনই ফাঁকা। একটি আসনে বসার জন্য সে পা রাখে। তখনই নাগরদোলা চলতে শুরু করে। টাল সামলাতে না পেরে ওই আসনটির বাইরের হাতল ধরে ঝুলতে থাকে প্রিয়াঙ্কা। তাঁর চিৎকার শুনে মেশিন বন্ধ করতে যান অপারেটর। ততক্ষণে ওই আসন প্রিয়াঙ্কাকে নিয়ে একেবারে উপরে উঠে গিয়েছে। সেই সময় আর ঝুলে থাকতে না পেরে প্রায় ২৫ ফুট নীচে পড়ে যায় ও। আকাশের কথায়, পড়ে যাওয়ার সময় লোহার একটি বিমে প্রিয়াঙ্কার মাথা ধাক্কা খায়। রক্তাক্ত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা জানান, মস্তিষ্কে জোরালো আঘাত লেগেছে। আকাশই তাঁকে এনআরএস হাসপাতালে নিয়ে যান। অত্যন্ত আশঙ্কাজনক অবস্থায় সেখানকার আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন তিনি। 
ঘটনার তদন্ত শুরু করেছে এন্টালি থানার পুলিস। এই ঘটনায় মেলা কর্তৃপক্ষ এবং রাইড (নাগরদোলা) অপারেটরের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ করা হয়েছে। মোট তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতরা হলেন চিত্তরঞ্জন সাহা, মহম্মদ ওসমান এবং বৈদ্যনাথ বাছার। এঁদের মধ্যে প্রথম দু’জন‌ মেলার আয়োজক। অপরজন হলেন নাগরদোলার অপারেটর। 
পুলিস ও স্থানীয় সূত্রে খবর, রবিবার রাত ন’টা নাগাদ নাগরদোলার উপর থেকে পড়ে যান বছর ২৬ এর প্রিয়াঙ্কা। দুর্ঘটনার কারণ নিয়ে রীতিমতো চাপানউতোর তৈরি হয়েছে। ঘটনাস্থলে উপস্থিত মেলার এক কর্মীর দাবি, প্রিয়াঙ্কা প্ল্যাটফর্মে দাঁড়িয়ে বন্ধুদের সঙ্গে সেলফি তোলার সময় ঘূর্ণায়মান লোহার আসন তাঁর মাথায় আঘাত করে। প্ল্যাটফর্ম থেকে তখনই নীচে পড়ে যান তিনি। প্রিয়াঙ্কার বন্ধু আকাশ বলেন, এটা ডাহা মিথ্যা কথা। ওই সময় প্রিয়াঙ্কার কাছে কোন‌ও ক্যামেরাযুক্ত ফোনই ছিল না। একটি সাধারণ ফোন ছিল তাঁর কাছে। প্রিয়াঙ্কার মা মঞ্জু সাউয়ের অভিযোগ, এই দুর্ঘটনার জন্য মেলা কর্তৃপক্ষ এবং নাগরদোলা সংস্থার লোকজন দায়ী। তাদের গাফিলতির জন্যই এই ঘটনা ঘটেছে। এখন নিজেদের দায় ঝেড়ে ফেলতে তারা মিথ্যা কথা বলছে। এই ঘটনার পর ওই মেলায় নাগরদোলা সহ সমস্ত রাইড বন্ধ করে দিয়েছে পুলিস।

5th     July,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ