বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

মোবাইলে গেম খেলা নিয়ে বাবার সঙ্গে ঝগড়া 
পরীক্ষার দিনই গড়ফায়
আত্মঘাতী স্নাতক পড়ুয়া

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘সোমবার তোর ফাইনাল পরীক্ষা। এখন মোবাইলে গেম খেলছিস?’ রবিবার রাতে ছেলেকে এভাবেই মৃদু বকুনি দিয়েছিলেন গরফা থানার পূর্বাচল মেইন রোডের বাসিন্দা চন্দন সরকার। তার পরিণতি যে এমন মর্মান্তিক হবে, তা হয়তো ভয়াবহ দুঃস্বপ্নেও ভাবেননি তিনি। সোমবার সকালে ঘরের সিলিং ফ্যান থেকে ঝুলন্ত অবস্থায় চন্দনবাবুর ছেলের দেহ উদ্ধার করা হয়। পুলিস জানিয়েছে, মৃতের নাম দ্বৈপায়ন সরকার (২১)। এদিন সকালে তাঁর ঘরে গিয়ে বাবা দেখেন, মায়ের 
শাড়ি দিয়ে সিলিং ফ্যান থেকে ফাঁস দিয়ে ঝুলছে ছেলে। পুলিস এসে দেহ উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসকরা সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করেন। দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান, আত্মঘাতী হয়েছেন দ্বৈপায়ন। 
চন্দনবাবু বলেন, আমি খুব যে বকুনি দিয়েছি, তা নয়। সোমবার ওর ষষ্ঠ সেমেস্টারের দ্বিতীয় পরীক্ষা ছিল। পলিটিক্যাল সায়েন্সে অনার্স নিয়ে পড়াশোনা করছিল। পড়াশোনায় অত্যন্ত মেধাবী ছিল কৈলাস (দ্বৈপায়নের ডাকনাম)। তবে রবিবার খাওয়াদাওয়ার পর ওর ঘরে গিয়ে দেখি, ফোনে খেলছে মুখ গুঁজে। ওকে তখন বলি, পরীক্ষার পর যত খুশি খেলিস। তখন ও খানিকটা রেগে যায়। আমি ঘর থেকে চলে আসি। সকালে দরজা না খোলায় ওকে ডাকি। তাতেও দরজা খোলেনি। দরজা ভেঙে ঢুকে দেখি, সব শেষ! ভাইয়ের শোকে মূহ্যমান হয়ে পড়েছেন তাঁর দিদি। 
এদিন দ্বৈপায়নের বাড়ির সামনে ভিড় জমিয়েছিলেন তাঁর বন্ধুবান্ধবরা। পাড়ার বন্ধু শিবু কর্মকার বলেন, পড়াশোনায় খুব ভালো ছিল ও। ৭০ শতাংশ নম্বর পেয়ে স্নাতক (সাম্মানিক) স্তরে ভর্তি হয়েছিল। প্রতিবেশী এক গৃহবধূর কথায়, দ্বৈপায়ন কিছুটা চাপা স্বভাবের ছিল। পরিবারের সদস্যদের সঙ্গেও খুব একটা মন খুলে কথা বলত না বলে মনে হয়। তবে বন্ধুদের সঙ্গে খোলামেলাই ছিল। 
বন্ধুদের আরও দাবি, ইদানিং মোবাইলে তাঁর আসক্তি চরমে উঠেছিল। আগে সে পাবজি খেলত বেশিরভাগ সময়। সেই গেম নিষিদ্ধ হয়ে যাওয়ায় ‘ব্যাটেল গ্রাউন্ড’ নামে একটি মোবাইল গেমে সে আকৃষ্ট হয়ে পড়ে। এই আকর্ষণ ধীরে ধীরে নেশার পর্যায়ে চলে যায়। গরফা থানার পুলিস তাঁর মোবাইল বাজেয়াপ্ত করেছে। অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিস। 

5th     July,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ