বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

স্বাস্থ্যসাথী কার্ড হয়নি, নবমের ছাত্রের
 অপারেশন নিয়ে ঢিলেমির অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আবেদন করেছিলেন। কিন্তু স্বাস্থ্যসাথী কার্ড এখনও হাতে আসেনি। কার্ড নেই বলে রাজা কুমার নামে নবম শ্রেণির এক ছাত্রের চিকিৎসা না করার গুরুতর অভিযোগ উঠল পার্কসার্কাসের চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজের বিরুদ্ধে। সে একা নয়। কার্ড নেই বলে ওই হাসপাতালে ভর্তি মহম্মদ কাল্লুর নামে এক ব্যক্তিরও অস্ত্রোপচার করা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে।
ডান পায়ে গুরুতর চোট পেয়েছিল রাজা। সে ধর্মতলা রোড এলাকার বাসিন্দা। অস্ত্রোপচার না করে স্রেফ তাকে ফেলে রেখেছিল হাসপাতাল, এই অভিযোগ তোলে তার পরিবার। বুধবার রাজার দাদা অভিষেক কুমার বলেন, ছ’দিন হল হাসপাতালের অর্থোপেডিক ওয়ার্ডের ৪৫৭ নং বেডে ভর্তি রয়েছে ভাই঩। উপযুক্ত চিকিৎসা পাচ্ছে না। ওর স্বাস্থ্যসাথী কার্ড এখনও আসেনি। তাই কয়েকজন চিকিৎসক বলেছেন, অস্ত্রোপচার করা হবে না। হাসপাতালের কর্তাদের বিষয়টি জানিয়েছি। তবে এখনও সুরাহা হয়নি।
রাজার মতো দুরবস্থা ওই বিভাগের ৪৫১ নং বেডে ভর্তি মহম্মদ কাল্লুর নামে এক রোগীর। ওই ব্যক্তির পরিবারের অভিযোগ, ডান পায়ে গুরুতর চোট পেয়েছিলেন তিনি। তারপর ন্যাশনাল মেডিক্যালের অর্থোপেডিক ওয়ার্ডে তাঁকে ভর্তি করা হয়। কিন্তু স্বাস্থ্যসাথী কার্ড না থাকলে অপারেশন হবে না বলে জানিয়ে দেন হাসপাতালের চিকিৎসকরা। কাল্লুরের পরিবারও হাসপাতালের কর্তাদের বিষয়টি অভিযোগ আকারে জানিয়েছেন। শেষ প্রাপ্ত খবর অনুযায়ী, এই ব্যক্তির পরিবারের হাতে সবেমাত্র এসে পৌঁছেছে স্বাস্থ্যসাথী কার্ড। এবার সমস্যার সুরাহা হতে পারে বলে আশাবাদী কাল্লুরের বাড়ির সদস্যরা। ন্যাশনালের এক পদস্থ কর্তা বলেন, দুই রোগীর পরিবারের লোকজনের অভিযোগ শুনেছি। বিষয়টি দেখা হচ্ছে। হাসপাতালের অধ্যক্ষ ডাঃ অজয় রায়কে ফোন করা হয়েছিল তবে তিনি ফোন ধরেননি। 

26th     May,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ