বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

বৃষ্টি: জমা জল এড়াতে বৈঠকে
পুরসভা-বিমানবন্দর কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সামনেই বর্ষা। আর বৃষ্টি হলেই জল জমে কৈখালি, হলদিরাম সংলগ্ন রাস্তায়। ফলে কঠিন সমস্যায় পড়েন বিমানযাত্রীরা। ভবিষ্যতে যাতে এমন সমস্যার মুখে পড়তে না হয়, তার জন্য এখন থেকেই উদ্যোগী হল কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ ও স্থানীয় পুরসভা। দু’পক্ষের মধ্যে এ নিয়ে বৈঠক হয়েছে। রাস্তায় যাতে জল না জমে, তার জন্য একাধিক ব্যবস্থা নেওয়া হচ্ছে।
গত বছরেও ভারী বৃষ্টির পর কার্যত ডুবে গিয়েছিল কৈখালি, হলদিরাম মোড় সংলগ্ন রাস্তা। সেই জল দীর্ঘদিন জমে ছিল। যার জেরে প্রবল সমস্যার মুখে পড়তে হয় বিমানযাত্রীদের। জল ঠেলে আসতে গিয়ে বিমানবন্দরে সময়ে পৌঁছতে পারেননি অনেক যাত্রী। ফলে অনেকেই বিমান ধরতে পারেননি। এমনকী পাইলটও সময় মতো ডিউটিতে আসতে পারেননি, এমন ঘটনাও ঘটেছে। 
এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে দুর্ভোগ এড়াতে এবার আগেভাগেই উদ্যোগী হয়েছে সবপক্ষ। বিশেষ করে বিমান যাত্রী বা পাইলটদের যাতে কোনও অসুবিধা না হয়, সেদিকটি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। বিধাননগর পুরসভা, দমদম, উত্তর দমদম পুরসভার সঙ্গে বৈঠক হয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষের। কৈখালি, হলদিরাম, এয়ারপোর্ট আড়াই নম্বর গেট সংলগ্ন অংশে যাতে বৃষ্টির জল না জমে, সে ব্যাপারে গুরুত্ব দিতে বলা হয়েছে। বিমানবন্দরের অধিকর্তা সি পট্টভি বলেছেন, যে অংশে জল জমে, তা বিমানবন্দর কর্তৃপক্ষের এলাকাভুক্ত নয়। তাই সংশ্লিষ্ট পুরসভাকে বিষয়টি দেখতে বলা হয়েছে। বিধাননগর পুরসভার মেয়র পারিষদ দেবরাজ চক্রবর্তী বলেন, রানওয়ের জল যাতে এদিকে না আসে, তা দেখার জন্য বিমানবন্দর কর্তৃপক্ষকে আমরা ব্যবস্থা নিতে বলেছি। বৈঠকে এছাড়াও নিকাশি ব্যবস্থার সংস্কার, ভ্যাট ঢেকে দেওয়া, গাছের পাতা ছেঁটে দেওয়া ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

26th     May,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ