বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

উদ্ধারকারী বোট, লাইভ জ্যাকেট রাখার ভাবনা
রোয়ারদের নিরাপত্তায় ক্লাব কর্তাদের
সঙ্গে কাল বৈঠক পুলিস কমিশনারের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চোর পালালে বুদ্ধি বাড়ে! রবীন্দ্র সরোবরে দুর্ঘটনার পর রোয়িংয়ের সঙ্গে যুক্ত ক্লাবগুলির তৎপরতা এই প্রবাদকেই ফের সামনে নিয়ে এল। লাইফ জ্যাকেট, উদ্ধারকারী বোট ইত্যাদি তৈরির রাখার কথা ইতিমধ্যেই ভাবনাচিন্তায় এনেছেন ক্লাবকর্তারা। জানা গিয়েছে, রোয়ারদের নিরাপত্তায় এবার কড়া পদক্ষেপ নিতে চলেছেন তাঁরা। আগামীকাল, বৃহস্পতিবার লালবাজারে ক্লাবগুলির কর্তাদের ডেকে পাঠিয়েছেন কলকাতার পুলিস কমিশনার বিনীতকুমার গোয়েল। দুর্ঘটনা বা অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কী কী পদক্ষেপ নিতে হবে, ওই বৈঠকে তারই দিকনির্দেশ করবেন পুলিস কমিশনার। পাশাপাশি প্রশিক্ষণ চলাকালীন সুরক্ষা সরঞ্জাম মজুত রাখারও বার্তা দিতে পারেন পুলিসের এই শীর্ষকর্তা।
পুলিস কর্তার সঙ্গে বৈঠকে বসার আগে মঙ্গলবার সন্ধ্যায় নিজেদের মধ্যে একপ্রস্থ বৈঠক করেন রোয়িংয়ের সঙ্গে যুক্ত বিভিন্ন ক্লাবের কর্তারা। লেক ক্লাব, ক্যালকাটা রোয়িং ক্লাব, বেঙ্গল রোয়িং ক্লাব এবং ওয়েস্ট বেঙ্গল রোয়িং অ্যাসোসিয়েশনের কর্তারা এই বৈঠকে অংশ নেন। প্রতিকূল পরিস্থিতিতে রোয়ারদের নিরাপত্তা নিয়ে এই বৈঠকে মূলত আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে। শনিবারের ঘটনার পুনরাবৃত্তি রুখতে বদ্ধপরিকর ক্লাব কর্তারা। লেক ক্লাবের যুগ্ম সম্পাদক দেবু মণ্ডল বলেন, ঘটনাটি মর্মান্তিক। আমরা অনুশীলন বা প্রতিযোগিতা চলাকালীন সর্বক্ষণ উদ্ধারকারী বোট রাখার কথা চিন্তাভাবনা করেছি। বোট উল্টে গেলে বা দুর্ঘটনা ঘটলে যাতে রোয়ারদের দ্রুত উদ্ধার করা যায়, সে কারণেই এই পদক্ষেপ। পাশাপাশি, রোয়িং বোটে লাইফ জ্যাকেট রাখা যায় কি না, সেই বিষয়টিও ভাবনাচিন্তা করে দেখা হচ্ছে। 
ক্লাব কর্তৃপক্ষ সূত্রে খবর, আমরা নিজেরা আলোচনা করলেও এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন পুলিস কমিশনার। সূত্রের খবর, আগামীকালের বৈঠকে উপস্থিত থাকতে পারেন কেএমডিএর আধিকারিকরা। এই বৈঠককে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন ক্লাব কর্তারা। উল্লেখ্য, শনিবার সন্ধ্যায় রবীন্দ্র সরোবরে ঝড়ের মুখে ডুবে মৃত্যু হয় অনুশীলনরত দুই রোয়ারের। সৌরদীপ এবং পূষণের মৃত্যুর পর রবি এবং সোমবার লেক ক্লাব বন্ধ রাখার সিদ্ধান্ত নেন কর্তারা‌। সোমবার খোলে ক্লাবের দরজা। এদিন দরজার সামনে ওই দুই পড়ুয়ার ছবি টাঙিয়ে শোক জ্ঞাপন করে লেক ক্লাব কর্তৃপক্ষ। সাউথ পয়েন্ট স্কুল কর্তৃপক্ষ দুই ছাত্রের মৃত্যুর ঘটনায় আজ, বুধবার অনলাইন প্ল্যাটফর্মে একটি স্মরণসভার আয়োজন করেছে। জুম-এ এই স্মরণসভা হবে। স্কুলের সব পড়ুয়াকে এতে অংশগ্রহণ করতে অনুরোধ করা হয়েছে।

25th     May,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ