বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

আজ রাজস্থান ও গুজরাতের আইপিএল ম্যাচ কলকাতায়। সেজে উঠেছে ইডেন গার্ডেন্স। ছবি: দেবাশিস মণ্ডল

তৃণমূল নেতাকে গুলি, অল্পে রক্ষা
অভিযুক্ত বিজেপি, ভাটপাড়ায় চাঞ্চল্য

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: সামনে পুরভোট। তার আগে ফের উত্তপ্ত হয়ে উঠল ভাটপাড়া। বুধবার সকালে বাড়ির সামনেই এক তৃণমূল কংগ্রেস নেতাকে লক্ষ্য করে গুলি চালানো হয়। অভিযোগ বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। ওই নেতার নাম অসীম রায়। তিনি সাহস করে বাধা দেওয়ায় দুষ্কৃতীরা তাঁকে লক্ষ্য করে গুলি ছোড়ে। তা লক্ষ্যভ্রষ্ট হয়। অল্পের জন্য বেঁচে গিয়েছেন তিনি। তবে, পালাতে গিয়ে তিনি রাস্তায় পড়ে যান। তখন তাঁকে ধরে পিস্তলের বাঁট দিয়ে মারধর করে দুষ্কৃতীরা। ভাটপাড়া হাসপাতালে তাঁর চিকিৎসা করানো হয়েছে। এই বিষয়ে ভাটপাড়া থানায় লিখিত অভিযোগও দায়ের করা হয়েছে। বিজেপি নেতৃত্ব অবশ্য গুলি চালানো ও হামলার অভিযোগ অস্বীকার করেছে।  
তৃণমূল কংগ্রেসের বারাকপুর-দমদম সাংগঠনিক জেলার সভাপতি পার্থ ভৌমিক বলেন, বিজেপি আশ্রিত সমাজবিরোধীরা অশান্তি পাকাতেই এটা করেছে। পুলিসকে বলেছি, দোষীদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে। অন্যদিকে, বিজেপি সাংসদ অর্জুন সিং সাংবাদিকদের বলেন, তৃণমূলের মধ্যেই এখন ৯টা গোষ্ঠী । তা নিয়েই গণ্ডগোল। বিজেপির এত ক্ষমতা আছে নাকি যে ওঁকে গুলি করতে যাবে?
পুলিস ও স্থানীয় সূত্রের খবর, ভাটপাড়ার ৬ নম্বর ওয়ার্ডে অসীম রায়ের বাড়ি। তিনি ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে দলের নেতৃত্ব দেন। অন্যদিনের মতো এদিনও সকালে বাড়ি থেকে বেরিয়েছিলেন দলীয় অফিস যাবেন বলে। রাস্তার ধারে দাঁড়িয়েছিলেন। তখনই তিন দুষ্কৃতী দু’টি সাইকেলে চেপে এসে আচমকা হাজির হয়। তারা তিনদিক থেকে তাঁকে ঘিরে ধরে। প্রত্যেকের হাতেই ছিল আগ্নেয়াস্ত্র। একেবারে সামনে যে দুষ্কৃতী তাক করে দাঁড়িয়েছিল, অসীমবাবু সাহস দেখিয়ে তার হাতে সজোরে ধাক্কা দেন। দুষ্কৃতী গুলি চালালেও সেই ঝাঁকুনিতে লক্ষ্যভ্রষ্ট হয়ে যায়। তারপর অসীমবাবু পালাবার চেষ্টা করেন। তখন দ্বিতীয় দুষ্কৃতী গুলি চালায়। কিন্তু, কপালের জোরে ‘মিস ফায়ার’ হয়ে যায়। অসীমবাবু পালাতে গিয়ে পড়ে যান। তখনই দুষ্কৃতীরা পিস্তলের বাঁট দিয়ে তাঁর মাথায় আঘাত করে। অসীমবাবু উঠে কোনওরকমে বাড়ির গলি দিয়ে পালিয়ে যান। তারপর দুষ্কৃতীরাও চম্পট দেয়। 
এরপরই ওই নেতাকে ভাটপাড়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তিনি থানায়ও যান। অসীমবাবু বলেন, বুকের সামনে ওয়ানশর্টার ধরে দুষ্কৃতীরা গুলি চালিয়েছিল। আমি ওর হাত ধরে উপরের দিকে সজোরে ঠেলে তুলে ঩দিই। তাতে গুলি মাথার উপর দিয়ে বেরিয়ে যায়। তাঁর অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরাই এই কাজ করেছে। তাঁর দাবি, আমাকে সরাতে পারলে ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে ওদের সুবিধা হয়।

20th     January,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ