বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

বৃষ্টিমুখর...। মঙ্গলবার গিরিশ পার্কের কাছে তোলা নিজস্ব চিত্র।

গত এক সপ্তাহে দৈনিক আক্রান্ত ৩০
শতাংশ কমল দক্ষিণ দমদমে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লাগামছাড়া ভিড়ে নিয়ন্ত্রণ আনতে না পারলে সংক্রমণ আটকানো মুশকিল। এই কথা ভেবে দোকান-বাজার সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল দক্ষিণ দমদম। কর্তৃপক্ষের দাবি, এক সপ্তাহের মধ্যে হাতেনাতে  ফল মিলল। গত সাত দিনে করোনা সংক্রমণ প্রায় ৩০ শতাংশ কমে গিয়েছে। পুরসভার সোমবারের করোনা ডেটা বলছে, দৈনিক আক্রান্তের সংখ্যা ১১৮ জন। অর্থাৎ, গত সোমবারের তুলনায় তা এখন অনেকটাই নিয়ন্ত্রণে। 
পুরসভা সূত্রে জানা গিয়েছে, সপ্তাহ দুয়েক আগে দক্ষিণ দমদমের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছিল ১০টি ওয়ার্ড। এই ওয়ার্ডগুলি বিধাননগর বিধানসভা এলাকার অন্তর্গত। সেখানে করোনা হু হু করে বাড়ছিল। গত কয়েকদিন সেখানে সংক্রমণ অনেকটাই কমে গিয়েছে। এদিনের হিসেব অনুযায়ী, ১০টি ওয়ার্ডে আক্রান্তের সংখ্যা ২৮ জন। অথচ বছরের শুরুতে ওই ওয়ার্ডগুলির মধ্যে থাকা লেকটাউন, দক্ষিণদাড়ি, বাঙুর অ্যাভিনিউ এলাকায় হু-হু করে বাড়তে শুরু করেছিল সংক্রামিতের কাউন্ট। দক্ষিণ দমদমের মুখ্য প্রশাসক পাঁচু রায় জানান, এই এলাকায় এখন দৈনিক করোনা সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে। তবে দক্ষিণ দমদমের বাকি ২৫টি ওয়ার্ডে আক্রান্তের সংখ্যা বাড়ছে। এদিন সেখানে মোট ৯০ জনের করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। স্বাস্থ্যবিভাগ সূত্রে খবর, দুটি সেফ 
হোম প্রস্তুত রাখা হলেও তাতে রোগীদের থাকার বিশেষ ইচ্ছে দেখা যাচ্ছেনা।  এই মুহূর্তে দমদমের মাত্র দু’জন করোনা আক্রান্ত রবীন্দ্রভবনের সেফ হোমে রয়েছেন। আগামী শুক্রবার তাঁদের আইসোলেশনে থাকার সময়সীমা শেষ হবে। 
পুর কর্তৃপক্ষের দাবি, প্রতি সপ্তাহের মঙ্গল, বৃহস্পতি এবং শনি এই তিনদিন বাজার বন্ধ রাখার জন্যই এই সুফল মিলছে। ‘ব্রেক-দা-চেন’ পদ্ধতিতে করোনা সংক্রমণে নিয়ন্ত্রণ আনা সম্ভব হচ্ছে।  মুখ্য প্রশাসক অবশ্য বলছেন, এখন‌ও সম্পূর্ণ আশ্বস্ত হওয়ার সময় আসেনি। বাজার, দোকান, শপিং মল, রেস্তোরাঁর ক্ষেত্রে সপ্তাহে তিন দিন করে বন্ধ রাখার বিধিনিষেধ বলবৎ থাকবে। দক্ষিণ দমদম এলাকায় করোনা রোগীর সংখ্যা শূন্যতে নামিয়ে আনার লক্ষ্যমাত্রা নিয়ে পদক্ষেপ করা হচ্ছে। 

18th     January,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ