বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ফের আক্রান্ত প্রথম সারির করোনা
যোদ্ধারা, শ্লথ গতিতে বুস্টার ডোজ

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জেলায় বুস্টার বা প্রিকশন ডোজ দেওয়া শুরু হয়েছে প্রায় এক সপ্তাহ আগে। ইতিমধ্যেই সেই টিকাকরণের সংখ্যা দশ হাজারের গণ্ডি ছড়িয়েছে। যদিও ফ্রন্টলাইন ওয়ার্কারদের অনেকেই দ্বিতীয়বার কোভিড পজিটিভ হয়েছেন চলতি ঢেউয়ে। ফলে কিছুটা শ্লথ হাওড়ায় প্রিকশন-এর গতি। 
জেলা স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, চলতি মাসের ১০ তারিখ থেকে শুরু হয়েছিল হাওড়ায় বুস্টার ডোজ দেওয়া। প্রথম দিনেই সেই সংখ্যা হাজার ছাড়িয়ে যায়। এক সপ্তাহ শেষে তা অতিক্রম করেছে দশ হাজারের গণ্ডি। 
সময়ের নিরিখে এই সংখ্যা সন্তোষজনক হলেও, গতি কিছুটা শ্লথ বলেই মনে করা হচ্ছে। টিকাকরণের গতি কম হওয়ার কারণ কী? স্বাস্থ্যদপ্তরের বক্তব্য, বুস্টার দেওয়া হচ্ছে ফ্রন্টলাইন ওয়ার্কার বা প্রথম সারির করোনা যোদ্ধাদের। কিন্তু তাঁদের মধ্যে অনেকেই করোনার চলতি ঢেউয়ে আক্রান্ত হয়েছেন। কয়েকজন আক্রান্ত হয়েছেন দ্বিতীয়বার। এদিকে, টিকাকরণের নিয়ম অনুযায়ী সংক্রামিত হওয়ার পর ৯০ দিন না পার হলে টিকা দেওয়া যায় না। অর্থাৎ আক্রান্তদের একটা বড় অংশ এই সময় টিকা নিতে পারেননি।
এ বিষয়ে হাওড়ার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ নিতাইচন্দ্র মণ্ডল বলেন, জেলার সমস্ত হাসপাতাল ও বিপিএইচসি থেকে টিকা দেওয়ার কাজ চলছে। অনেকেই নতুন করে করোনা আক্রান্ত হওয়ায় গতি কিছুটা কম, এ কথা সত্য। তবুও আমাদের টিকাকরণ বেশ ভালোই বলতে হয়। পর্যাপ্ত টিকা সরবরাহের পাশাপাশি ১৫ থেকে ১৮ বছরের বয়সিদের টিকা দেওয়ার কাজও জেলায় যথেষ্ট ভালোভাবেই চলছে। 
প্রসঙ্গত, হাওড়ায় করোনা আক্রান্তের সংখ্যা মাঝে প্রত্যহ হাজার ছুঁইছুঁই হয়ে গেলেও, বর্তমানে তা কিছুটা নিয়ন্ত্রণে। শেষ বুলেটিন অনুযায়ী নতুন করে আক্রান্তের সংখ্যা হাজারের আশেপাশে। ফলে করোনা আপাতত কিছুটা নিয়ন্ত্রণে এসেছে বলেই মনে করছে স্বাস্থ্যদপ্তর। যদিও জেলাজুড়ে এখনও রয়েছে অসচেতনতার ছবি। মাস্ক ছাড়া রাস্তায় বেরোনো, সামাজিক দূরত্ববিধি না মানার ছবির দেখা যাচ্ছে একইভাবে।

17th     January,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ