বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

বনগাঁয় সেতুর ফুটপাতে মরণফাঁদ
যে কোনও সময় ঘটতে পারে দুর্ঘটনা

সংবাদদাতা, বনগাঁ: সেতুর দু’ধারের ফুটপাত জুড়ে মরণফাঁদ। ফুটপাতের বিভিন্ন জায়গায় তৈরি হয়েছে বিশাল বিশাল গর্ত। যে কোনও সময় ঘটে যেতে পারে দুর্ঘটনা। যাঁরা হেঁটে সেতু পারাপার করেন, চিন্তা তাঁদের নিয়েই। একটু অসাবধানতায় পা ফেললেই ব্যস! গিয়ে পড়বেন একদম নীচে নদীর জলে। দিনের বেলায় যদিও বা দেখে পা ফেলার সুযোগ রয়েছে, রাতে সেই সুযোগ নেই। ফলে দুর্ঘটনার সম্ভাবনা রাতেই বেশি। অনেক সময় ভবঘুরেদের দেখা যায় সেতুর উপর ফুটপাতেই রাত কাটাতে। যে কোনও সময় তাঁরাও ফাঁক গলে পড়ে যেতে পারেন নদীতে। কিছুদিন আগে দমদমে ম্যানহোলে পড়ে গিয়ে মৃত্যু হয় এক অটোচালকের। তবুও হুঁশ ফেরেনি প্রশাসনের।
বনগাঁর রাখালদাস বন্দ্যোপাধ্যায় সেতুর দু’পাশের ফুটপাতে দীর্ঘদিন ধরেই রয়েছে দু’টি বিশাল গর্ত। সেতুর উপর দাঁড়ালে ওই ফাঁক দিয়ে স্পষ্ট দেখা যায় নদীর জল। কর্তৃপক্ষ বা স্থানীয় প্রশাসন এব্যাপারে উদাসীন। এই সেতু যশোর রোডের উপর অবস্থিত। এই সেতু দিয়েই পণ্য নিয়ে সীমান্তে ছোটে ভারী ভারী ট্রাক, বাস। সেতুর দু’প্রান্তে মতিগঞ্জ ও বাটার মোড়। এই অঞ্চলের মানুষ প্রতিদিন হেঁটেই এপার ওপার করেন।
বনগাঁর বাসিন্দা বিক্রমজিৎ ঘোষ বলেন, বেশ কিছুদিন ধরেই দেখছি সেতুর দু’পাশে গর্ত। বাইরে থেকে আসা মানুষ যে কোনও সময় দুর্ঘটনায় পড়তে পারেন। এ বিষয়ে বনগাঁ পুরসভার প্রশাসক গোপাল শেঠ বলেন, সেতু রক্ষণাবেক্ষণের দায়িত্ব জাতীয় সড়ক কর্তৃপক্ষের। বিষয়টি তাদের দেখা উচিত। কর্তৃপক্ষের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে এক আধিকারিক বলেন, সেতু মেরামতের জন্যই ওই গর্তগুলি করা হয়েছিল। তবে এখনও কেন সেই ফাঁক ভরাট করা হয়নি, তা দেখছি। দ্রুত ব্যবস্থা নেওয়ারও আশ্বাস দিয়েছেন তিনি।
বনগাঁর আরেকটি গুরুত্বপূর্ণ সেতু হল রায় ব্রিজ। এই সেতুতে ফুটপাত নেই। ফলে ঝুঁকি নিয়ে এপার ওপার করেন পথচারীরা। বাণিজ্যের কারণে বনগাঁ-চাকদহ রাজ্য সড়ক সম্প্রসারণের কাজ চলছে। রাস্তার কাজ শেষ হলেই এই সেতুতে বাড়বে গাড়ির চাপ। ফলে ফুটপাত না থাকায় সমস্যায় পড়তে হচ্ছে পথচারীদের। পুরসভা সূত্রে জানা গিয়েছে, বিষয়টি নিয়ে রাজ্য সড়ক কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। ওই ব্রিজে ফুটপাত তৈরির বিষয়টি মৌখিকভাবে বলা হয়েছে। এ বিষয়ে সড়ক কর্তৃপক্ষ জানিয়েছে, বনগাঁ-চাকদহ রাজ্য সড়ক আরও চওড়া করা হচ্ছে। কিন্তু সেতুটি এই সড়কের উপর নয়। তাই এখনই এ নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হচ্ছে না। 

3rd     December,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ