বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

গয়েশপুরে তৃণমূল কর্মী খুনের ২৪ 
ঘণ্টা পরেও শুনশান গোটা এলাকা
অভিযুক্তের বাড়ি ভাঙচুর

সংবাদদাতা, কল্যাণী: বুধবার সন্ধ্যায় গয়েশপুর পুরসভার ৭ নম্বর ওয়ার্ডে কুপিয়ে খুন করা হয় স্থানীয় তৃণমূল কর্মী প্রদীপ শীলকে। সেই ঘটনার ২৪ ঘণ্টা পরও এলাকা থমথমে হয়ে রয়েছে। ওই দিন রাতেই উত্তেজিত জনতা মূল অভিযুক্ত বিশ্বজিৎ ওরফে বিশ্ব বৈদ্যের বাড়ি ভাঙচুর করে। বাড়ির জানালার কাচ, টিনের দেওয়াল ভেঙে দেওয়া হয়। যদিও বিশ্ব বৈদ্যকে পুলিস ঘটনার কিছু পরেই গ্রেপ্তার করেছে। ঘটনার পর থেকে পলাতক বিশ্বজিতের দাদা তাপস বৈদ্য সহ তাদের পরিবারের লোকজন। এসব ঘটনার জেরে বৃহস্পতিবার সকাল থেকে শুনশান থাকে পুরো এলাকা। কল্যাণী থানার বিশাল বাহিনী এলাকায় মোতায়েন করা হয়েছে। একইসঙ্গে এই খুন নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। ধৃত ও পলাতক অভিযুক্তকে বিজেপির কর্মী বলে দাবি করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। বিজেপিও পাল্টা সরব হয়েছে। 
ধৃত বিশ্বজিৎকে এদিন কল্যাণী আদালতে তোলা হলে বিচারক সাতদিনের পুলিস হেফাজতের নির্দেশ দেন। স্থানীয় তৃণমূল নেতৃত্ব এই খুনের প্রতিবাদে শুক্রবার ১২ ঘন্টার গয়েশপুর শহর বন্‌঩ধের ডাক দিয়েও উচ্চতর নেতৃত্বের নির্দেশে তা প্রত্যাহার করে নেয়। তবে ওই দিন সন্ধ্যাবেলা শহরজুড়ে একটি শোক মিছিল করা হবে বলে জানানো হয়েছে। তৃণমূলের দাবি, যে খুন করেছে এবং তার দাদা, দু’জনই বিজেপি কর্মী। 
ময়নাতদন্তের পর প্রদীপ শীলের মৃতদেহ বৃহস্পতিবার বিকেলে বাড়িতে নিয়ে আসা হয়। সেখানে উপস্থিত হন তৃণমূলের একাধিক নেতা। মৃতের স্ত্রী সোমা শীল বলেন, ওদের মধ্যে কথা কাটাকাটি চলছিল। এর মধ্যে ভোজালি দিয়ে যে আমার স্বামীকে কোপ মেরে দেবে, বুঝতে পারিনি। আগে কিছু হয়েছিল কি না, বলতে পারব না। ধৃত বিশ্বজিৎ বৈদ্য এদিন আদালতে যাওয়ার পথে সাংবাদিকদের সামনে নিজেকে তৃণমূল সমর্থক বলে পরিচয় দেয়। এ বিষয়ে গয়েশপুর শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি কৌশিক ঘোষ বলেন, আমি বা আমার আগের কোনও সভাপতির জানা নেই যে বিশ্বজিৎ আমাদের দল করে। ওকে বিজেপির মিছিলে দেখা গিয়েছে। আর ওর দাদা গত বিধানসভা ভোটে বিজেপির এজেন্ট ছিল। এ প্রসঙ্গে বিজেপি নেত্রী দীপা বিশ্বাস বলেন, যেকোনও মৃত্যুই দুঃখজনক। তবে রাজ্যজুড়ে তৃণমূল সন্ত্রাস করে বিজেপির নামে দোষ চাপাচ্ছে। এটা আসল ঘটনাকে ঢাকা দেওয়ার অপচেষ্টা। 
প্রসঙ্গত, বুধবার সন্ধ্যায় স্থানীয় একটি চায়ের দোকানে প্রদীপ শীল, শ্যামল দেবনাথ ও তাপস বৈদ্যের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে বিশ্ব এসে সেই বচসায় জড়িয়ে পড়ে। বচসা চরমে পৌঁছলে বিশ্ব হঠাৎ বাড়ি থেকে একটি ধারালো অস্ত্র এনে প্রদীপ এবং শ্যামলকে রাস্তায় ফেলে এলোপাথাড়ি কোপাতে থাকে। ঘটনার পর বিশ্বকে গ্রেপ্তার করে পুলিস। তাপস পলাতক। 

3rd     December,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ