বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

সাধারণতন্ত্র দিবস উপলক্ষে জাতীয় পতাকার রঙের আলোয় সেজেছে জিপিও। ছবি: সায়ন চক্রবর্তী

অনাস্থা প্রস্তাবে সই না করায় পঞ্চায়েত
সদস্যকে মারধরের অভিযোগ দেগঙ্গায়

নিজস্ব প্রতিনিধি, বারাসত: গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের কাগজে সই করতে রাজি হননি পঞ্চায়েত সদস্য। সেকারণে, পঞ্চায়েত সদস্যকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল দেগঙ্গার চাঁপাতলা গ্রাম পঞ্চায়েত এলাকায়। জখম লুৎফর রহমানকে বারাসত জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয়দের দাবি, শাসক দলের গোষ্ঠী কোন্দলের জেরেই এই ঘটনা ঘটেছে। পুলিস জানিয়েছে, অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। 
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন বাড়ি থেকে গ্রাম পঞ্চায়েত অফিসে আসছিলেন দেগঙ্গার মামুরাবাদ গ্রামের পঞ্চায়েত সদস্য লুৎফর রহমান। ওই সময় চাঁদপুর গ্রামের একটি স্কুলের সামনে ছিলেন চাঁপাতলা অঞ্চল তৃণমূল সভাপতি আব্দুল  রাজ্জাক ও তাঁর অনুগামীরা। এরপর চাঁপাতলা গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবে সই করার জন্য তাঁকে চাপ দেওয়া হয় বলে অভিযোগ। কিন্তু তিনি তাতে সই করতে রাজি হননি। এরপর তাঁকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। এরপর স্থানীয়রা তাঁকে উদ্ধার করে প্রথমে বিশ্বনাথপুর স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান।  পরে তাঁকে বারাসত জেলা হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। 
চাঁপাতলা গ্রাম পঞ্চায়েত প্রধান হুমায়ুন রেজা চৌধুরী বলেন, দলের অঞ্চল সভাপতি বেশ কিছুদিন ধরেই  অনাস্থা প্রস্তাব আনার চেষ্টা চালাচ্ছেন। কিন্তু পঞ্চায়েত সদস্যরা রাজি হচ্ছেন না। এজন্য ফোনে তাঁদেরকে নানা রকম হুমকি দেওয়া হচ্ছে। সোমবার এক পঞ্চায়েত সদস্যকে মারধর করা হয়েছে। ঊর্ধ্বতন নেতৃত্বকে বিষয়টি জানিয়েছি। যদিও অঞ্চল সভাপতি আব্দুর রেজ্জাক বলেন, গ্রামে বিদ্যুতায়নের কাজ চলছিল। সেজন্য রাস্তায় বিদ্যুতের তার পড়ে ছিল। ওই তারে পা লেগে পঞ্চায়েত সদস্য পড়ে যান। তাঁকে অনাস্থা প্রস্তাবে সই করার জন্য চাপ দেওয়া বা মারধরের অভিযোগ ভিত্তিহীন।

30th     November,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021