বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

সংক্রমণ বৃদ্ধিতে হুঁশ নেই, জনসভায় উধাও দূরত্ববিধি
গোসাবায় উপনির্বাচন

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: পুজো শেষ হতেই করোনা সংক্রমণের গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। ইতিমধ্যে তৃতীয় জেলা হিসেবে এক লক্ষ আক্রান্তের গণ্ডি টপকেছে দক্ষিণ ২৪ পরগনা। তবুও করোনা নিয়ে স্বাস্থ্যবিধি না মানার প্রবণতাই উঠে আসছে। এখন গোসাবা উপনির্বাচনের প্রচার চলছে জোরকদমে। সেখানেই ধরা পড়ল বিধি লঙ্ঘনের ভয়ঙ্কর দৃশ্য। অনেকেই বলেন যে, বিধানসভা নির্বাচনের প্রচারে উপচে পড়া ভিড়ের কারণেই রাজ্যে করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছিল। এবার উপনির্বাচনে যেভাবে দলীয় সভায় বিনা মাস্কে মানুষের ভিড় দেখা যাচ্ছে, তাতে উদ্বেগ প্রকাশ করেছেন চিকিৎসকরা।
তৃণমূল কংগ্রেসের প্রার্থী সুব্রত মণ্ডলের সমর্থনে জোরকদমে চলছে প্রচার। বিভিন্ন দ্বীপে গিয়ে জনসভাও করছেন নেতা, বিধায়করা। কিন্তু কোনওরকম স্বাস্থ্যবিধি মানার বালাই নেই। মঞ্চে জনপ্রতিনিধিরাও যেমন মাস্কহীন অবস্থায় বসে আছেন, তেমনই রয়েছেন কর্মী-সমর্থকরাও। বৃহস্পতিবার যেমন আমতলিতে তৃণমূলের সভা ছিল। নেতাদের বক্তব্য শুনতে সেখানে ভালোই ভিড় হয়। পুরুষদের সঙ্গে পাল্লা দিয়ে মহিলাদের উপস্থিতিও চোখে পড়ার মতো ছিল। কিন্তু সভায় উপস্থিত মানুষজনের অধিকাংশই বিনা মাস্কে এসেছিলেন। দূরত্ববিধি মানার কোনও চেষ্টাই করেননি কেউ। নেতারা যদি বিধি না মানেন, তাহলে কর্মী-সমর্থকরাও যে সেই পথেই হাঁটবেন, এটা বুঝতে কোনও অসুবিধা হওয়ার কথা না। এই বিষয় কেন নির্বাচন কমিশন পদক্ষেপ করবে না, তা নিয়েও প্রশ্ন তুলেছেন বিশেষজ্ঞরা।
বর্তমানে এই ব্লকে প্রায় সবাই ভ্যাকসিনের একটি করে ডোজ নিয়ে ফেলেছেন। তাই কি এতটা গা ছাড়া মনোভাব? আধিকারিকরা বলছেন, এখানে বাইরে থেকে সেরকম লোকজনের আনাগোনা নেই। তাই সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে, এমন আশঙ্কা কম। তাছাড়া গত পাঁচ দিনে কোনও আক্রান্তের খবর আসেনি। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা পাঁচ। তাই হয়তো গ্রামবাসীদের মধ্যে মাস্ক পরার প্রবণতা কমে গিয়েছে। এদিকে, চিকিৎসকরা বারে বারে ভিড় এড়িয়ে চলার জন্য সতর্ক করছেন। তাঁদের মত, টিকা পেলেও অসতর্ক হওয়ার সময় আসেনি। তারপরও উপনির্বাচনের প্রচারে গোসাবায় যে ছবি ধরা পড়ল, তাতে অশনি সঙ্কেত দেখছেন চিকিৎসকরা।
 জনসভায় মাস্কহীন কর্মী-সমর্থকরা। -নিজস্ব চিত্র

22nd     October,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021