বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

অশান্তিতে ‘ইন্ধন’, দুই চিকিৎসক
নেতার বিরুদ্ধে অভিযোগ থানায়

 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর জি কর মেডিক্যাল কলেজে অশান্তিতে ইন্ধন জোগানোর অভিযোগ এনে সোমবার চিকিৎসক সংগঠন ওয়েস্ট বেঙ্গল ডক্টর্স ফোরাম (ডব্লুবিডিএফ)-এর দুই নেতার বিরুদ্ধে অভিযোগ জমা পড়ল টালা থানায়। যদিও তাতে না দমে এদিন বিকেলে সংহতি মিছিল করা হয় কলেজে। উল্লেখযোগ্য বিষয় হল, যে দু’জন চিকিৎসকের বিরুদ্ধে পুলিসে লিখিত অভিযোগ জমা পড়েছে, তাঁদের অন্যতম ডব্লুবিডিএফ-এর আহ্বায়ক ডাঃ পুণ্যব্রত গুণই এদিন সভাপতিত্ব করলেন কলেজের সংহতি মিছিল ও বিক্ষোভে। ফলে গোটা পরিস্থিতি আরও নাটকীয় মোড় নিল। এদিনও হাসপাতালে এসে ভোগান্তির শিকার হতে হয়েছে বহু রোগীকে। ধর্মঘটী জুনিয়র ডাক্তারদের অবশ্য দাবি, ইমার্জেন্সিতে রোগী দেখা হচ্ছে। রোগীরা পরিষেবাও পাচ্ছেন। তবে পুলিস জানিয়েছে, তারা অভিযোগ পেয়েছে। মামলা শুরু করা হবে।
এদিকে, বারংবার অনুরোধে কাজ না হওয়ায় রাজ্য এবার বিষয়টি নিয়ে ধীরে ধীরে কড়া অবস্থান নেওয়ার পথে হাঁটছে। দুই ডব্লুবিডিএফ নেতার নামে পুলিসে অভিযোগ তারই ইঙ্গিত বলে মনে করছে ওয়াকিবহাল মহল। এছাড়া আর জি কর-এর রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান ডাঃ সুদীপ্ত রায় বলেন, এরপর থেকে বহিরাগতরা হাসপাতালে এসে পরিস্থিতি উত্তপ্ত করার চেষ্টা করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ধর্মঘটী ডাক্তারদের বিরুদ্ধেও ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিল এবং স্বাস্থ্যদপ্তরের নিয়ম মেনে বিভাগীয় ব্যবস্থা নেওয়া শুরু হবে। রোগীদের ভোগান্তি আর বরদাস্ত করব না আমরা। পাশাপাশি আলোচনার রাস্তাও খোলা থাকবে।
অন্যদিকে, অন্যতম অভিযুক্ত পুণ্যব্রতবাবু বলেন, ভিত্তিহীন অভিযোগ আনা হয়েছে। জনৈক রাজীব চৌধুরী নামে অভিযোগকারীর ওই ঠিকানায় ওই নামে কোনও ব্যক্তি থাকেন না। আমাদের এভাবে দমানো যাবে না। অভিযুক্ত আর এক ডব্লুবিডিএফ নেতা ডাঃ কৌশিক চাকি বলেন, ইমার্জেন্সি রোগী পরিষেবা যাতে ব্যাহত না হয়, তা দেখতে বলা হয়েছে। আমরা চাই, ছাত্রছাত্রীদের দাবিও মানা হোক, আবার রোগীরা যাতে ভোগান্তিতে না পড়েন সেদিকেও নজর রাখা হোক। আন্দোলনকারী জুনিয়র ডাক্তার এবং সমর্থনে পাশে দাঁড়ানো চিকিৎসকদের একাংশ এদিনও জানায়— হস্টেল, ছাত্রছাত্রীদের কাউন্সিল গঠন, হাউসস্টাফ নির্বাচনের মতো প্রধান দাবিগুলি থেকে সরছি না আমরা। সরছি না অধ্যক্ষের অপসারণের দাবি নিয়েও। ফলে এতদিন ধরে আলোচনার পর এদিনও সমাধান রয়ে গেল অধরাই।  

19th     October,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021