বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

সুন্দরবনে নৌকাডুবি, দু’রাত জঙ্গলে 
কাটিয়ে গ্রামে ফিরলেন ৯ মৎস্যজীবী

সংবাদদাতা, বারুইপুর: খারাপ আবহাওয়ার জেরে সুন্দরবনে জঙ্গলের কাছেই মৎস্যজীবীদের নৌকা ডুবে যায়। প্রাণ বাঁচাতে জঙ্গলে গাছের ডালের উপরেই আশ্রয় নিতে হয় তাঁদের। দু’রাত জঙ্গলে কাটানোর পর সোমবার বিকালে রাজ্যের প্রাক্তন মন্ত্রী কান্তি গঙ্গোপাধ্যায়ের সহযোগিতায় ৯ জন মৎস্যজীবীকে উদ্ধার করা হয়। পাওয়া গিয়েছে 
ডুবে যাওয়া নৌকাটিও। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।    
জানা গিয়েছে, রায়দিঘির নগেন্দ্রপুর পঞ্চায়েতের দমকল এলাকার ৯ জন মৎস্যজীবী শনিবার সকালে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায়।  হাসান মোল্লার নৌকায় তাঁরা গিয়েছিলেন। প্রাকৃতিক দুর্যোগের কারণে ওইদিন প্রবল ঝড় নামে। সুন্দরবনের চাঁদদোয়ানি জঙ্গলের কাছে তাঁদের নৌকায় জল ঢুকে ডুবে যায়। কোনও ক্রমে তাঁরা সাঁতরে জঙ্গলের কিনারে গিয়ে ওঠে। বাঘের আতঙ্কে তাড়া করে তাঁদের। গাছের ডালের উপরেই দুই রাত কাটাতে হয় মৎস্যজীবীদের। 
মৎস্যজীবীদের আটকে থাকার খবর গ্রামে এসে পৌঁছলে পরিবারে কান্নাকাটি পড়ে যায়। এরপরেই এদিন সকালে স্থানীয় মৎস্যজীবী ইয়াসিন গাজী কয়েকজনকে নিয়ে নৌকা করে উদ্ধার কাজে বেরয়। তিনি জানান, কান্তিবাবু বলেন, সবরকম সাহায্য করা হবে। কিন্তু যে করেই হোক ওদের উদ্ধার করতে হবে। এদিন উদ্ধার করতে গিয়ে বেগতিক অবস্থার মধ্যে পড়তে হয় আমাদের। এত জলের ঢেউ নৌকা নিয়ে যাওয়া যাচ্ছিল না। কোনওক্রমে তাঁদের সন্ধান পাই। সবাইকে গ্রামে ফিরিয়ে আনা হয়। কান্তিবাবু ফোনে যোগাযোগ রাখছিলেন সব সময়। মৎস্যজীবীরা বলেন, আমরা জানতাম না প্রাকৃতিক দুর্যোগের আগাম ঘোষণার কথা। তার আগেই মাছ ধরতে গিয়েছিলাম। আচমকা ঝড়ে পরিস্থিতি পাল্টে যায়। নৌকা ডুবে যায়। দুই রাত সঙ্গে রাখা মুড়ি, খই খেয়েই দিন কাটে আমাদের। এর মধ্যেই গ্রামে একবার যোগাযোগ করতে পেরেছিলাম। তবে এইভাবে বেঁচে ফিরব ভাবিনি। এর জন্য কান্তিদা ও ইয়াসিনকে সাধুবাদ জানাতে হয়।

19th     October,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021