বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

হরিশ চ্যাটার্জি স্ট্রিটে সিপিএম
প্রার্থীর প্রচার ঘিরে উত্তেজনা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভবানীপুর উপনির্বাচনে হরিশ চ্যাটার্জি স্ট্রিটে প্রচারে সিপিএম প্রার্থীর প্রচারকে কেন্দ্র করে উত্তেজনার সৃষ্টি হল। রবিবার সকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনের রাস্তায় প্রচার করতে যান সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস। তাঁর সঙ্গে যান সিপিএম নেতা সুজন চক্রবর্তী। প্রচারে তাঁদের বাধা দেওয়া হয় বলে অভিযোগ সিপিএমের। পুলিসের ব্যারিকেড ভেঙে এগলে পুলিস প্রচারকারীদের বাধা দেয়। এরপরেই দু’পক্ষের মধ্যে খানিকটা ধস্তাধস্তি হয়। তবে শেষ পর্যন্ত পুলিসের সহায়তায় কোভিডবিধি মেনে মুখ্যমন্ত্রীর পাড়ায় প্রচার শেষ করেন সিপিএম প্রার্থী। 
শনিবার মুখ্যমন্ত্রীর বাড়ির রাস্তায় প্রচারে গেলে পুলিস বাধা দেয় বলে নির্বাচন কমিশনে একটি অভিযোগ জানান সিপিএম প্রার্থী। ওইদিন রাতেই ই-মেলে কমিশন জানায় কোভিডবিধি মেনে তিনি ভবানীপুরের যেকোনও জায়গায় প্রচারে যেতে পারবেন। সংবিধান অনুযায়ী প্রত্যেক ভোটারের কাছে গিয়ে সমর্থন চাওয়ার অধিকার তাঁর রয়েছে বলে জানায় কমিশন। এরপরে রবিবার সেই নির্দেশ সঙ্গে নিয়ে হরিশ চ্যাটার্জি স্ট্রিটে হাজির হন শ্রীজীব। তবে হাই-সিকিউরিটি জোন হওয়ায় রাস্তা পুলিসের ব্যারিকেড দিয়ে ঘেরা ছিল। তবে প্রচারের জন্য সেই ব্যারিকেডের তোয়াক্কা না করে এগতে যান প্রার্থী সহ সিপিএমের অন্যান্য নেতা-নেত্রীরা। তাঁদের বাধা দেন নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিসকর্মীরা। প্রার্থীকে প্রচারে বাধা দেওয়া হয় বলে অভিযোগ বামেদের। 
এই প্রসঙ্গে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, শাসক দলের হয়ে কাজ করছে পুলিস। প্রত্যেক ভোটারের কাছে যাওয়ার অধিকার রয়েছে প্রার্থীর। তৃণমূল ভয় পেয়ে গিয়েছে। তাই প্রচারে বাধা দিচ্ছে। যদিও পুলিস জানিয়েছে, কোভিড মেনে প্রচারের অনুমতি থাকলেও সিপিএম প্রার্থীর সঙ্গে চারজনের বেশি লোক ছিল। তাই প্রচারকারীদের বাধা দেওয়া হয়েছে। পরবর্তীকালে প্রার্থীর সঙ্গে আর চারজনকে হরিশ চ্যাটার্জি স্ট্রিটে প্রচারে অনুমতি দেয় পুলিস।
বামেদের প্রচারে এই উত্তেজনার পরিপ্রেক্ষিতে তৃণমূল কংগ্রেসের উত্তর কলকাতা জেলা সভাপতি তথা মন্ত্রী তাপস রায় বলেন, সিপিএম নেতা সুজন চক্রবর্তী সেখানে আত্মপ্রচারে গিয়েছিলেন। মুখ্যমন্ত্রীর বাড়ি হওয়ার কারণে হরিশ চ্যাটার্জি স্ট্রিট হাই-সিকিউরিটি জোন। তাই পুলিস নিরাপত্তার খাতিরে বাধা দেয় প্রচারকারীদের। - নিজস্ব চিত্র

27th     September,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021