বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ভস্মীভূত তিন গাড়ি...। বৃহস্পতিবার দুপুর ১২টা নাগাদ ঘটনাটি ঘটে চাঁদনি চক এলাকার ম্যাডন স্ট্রিটে। প্রথমে একটি গাড়ির বনেট থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। নিমেষে সেটি দাউদাউ করে জ্বলতে থাকে। সেটি থেকে বাকি দু’টি গাড়িতেও আগুন ছড়িয়ে পড়ে। দমকলের তিনটি ইঞ্জিন আগুন নেভায়। যান্ত্রিক গোলযোগ ও তীব্র গরমের জন্যই এই ঘটনা বলে প্রাথমিকভাবে অনুমান দমকলের। -নিজস্ব চিত্র

পুজোর আগে দেগঙ্গা থেকে হাড়োয়া রাস্তা সম্প্রসারণ শুরু করতে বৈঠক

নিজস্ব প্রতিনিধি, বারাসত: পুজোর আগেই দেগঙ্গা বাজার থেকে হাড়োয়া হাসপাতাল পর্যন্ত  রাস্তা সম্প্রসারণের কাজ শুরু করবে জেলা প্রশাসন। শুক্রবার এই নিয়ে জেলা পরিষদে প্রশাসনিক বৈঠক হয়। সেখানে অতিরিক্ত জেলাশাসক ইন্দ্রনীল ভট্টাচার্য, জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ তথা অশোকনগরের বিধায়ক নারায়ণ গোস্বামী, হাড়োয়ার বিধায়ক হাজি নুরুল ইসলাম,  জেলা পরিষদের ভূমি কর্মাধ্যক্ষ এ কে এম ফারহাদ, দেগঙ্গার বিডিও সুব্রত মল্লিক সহ অন্য আধিকারিকরা উপস্থিত ছিলেন।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দেগঙ্গা বাজার থেকে হাড়োয়া হাসপাতাল পর্যন্ত ১০ কিমি রাস্তার গুরুত্ব অপরিসীম। এই রাস্তা ধরেই আমিনপুর, চাঁপাতলা, গোঁসাইপুর, ভাসিলিয়া সহ একাধিক গ্রামের মানুষ টাকি রোডে এসে ওঠেন। টাকি রোড থেকে কলকাতা ও বারাসতের দিকেও যাওয়ার সুবিধা রয়েছে। এলাকার কৃষক ও ব্যবসায়ীরাও ফসল নিয়ে দ্রুত টাকি রোডে পৌঁছতে পারেন এই রাস্তা ধরে। কিন্তু দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কারের অভাবে বেহাল। ঠিক হয়েছে, ৩.৭৫ মিটার চওড়া এই রাস্তাকে সাড়ে ৫ মিটার করা হবে। রাস্তাটি তৈরির জন্য বরাদ্দ হয়েছে প্রায় ১৬ কোটি টাকা। রাস্তা সম্প্রসারণের কাজ করার জন্য টেন্ডার প্রক্রিয়াও সম্পন্ন হয়েছে। চলতি মাসেই রাস্তার কাজ শুরু করার জন্য জেলা পরিষদে প্রশাসনিক বৈঠক করা হয়।  অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) ইন্দ্রনীল ভট্টাচার্য বলেন, দীর্ঘদিন ধরে ওই রাস্তা সম্প্রসারণের দাবি জানিয়েছিলেন এলাকার বাসিন্দারা। প্রায় সাড়ে ১০ কিলোমিটার রাস্তা সম্প্রসারণের জন্য রাজ্য সরকার অর্থ বরাদ্দ করেছে। দ্রুত এই কাজ শুরু করার জন্যই বৈঠক করা হল। 

26th     September,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ