বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

স্বর্ণবন্ধকী সংস্থায় ভরদুপুরে
ডাকাতি, চন্দননগরে চাঞ্চল্য
নাকা চেকিংয়ে ধৃত ২, এখনও ফেরার ২

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: স্পেনের শহর মাদ্রিদের ‘মানি হাইস্ট’-এর টানটান থ্রিলার বাস্তবে দেখা গেল ফরাসিদের শহর চন্দননগরে। মঙ্গলবার দিনেদুপুরে পুলিসের সঙ্গে চলল ডাকাতদলের গুলির লড়াই। সেই গুলি এড়িয়ে পালিয়ে গেল দুই দুষ্কৃতী। তবে, ধরাও পড়েছে দু’জন। দুপুর পৌনে তিনটে নাগাদ লক্ষ্মীগঞ্জ বাজারে, জিটি রোড সংলগ্ন একটি স্বর্ণঋণ প্রদানকারী সংস্থায় গ্রাহক সেজে ঢুকেছিল লুটেরার দল। তাঁদের বড়সড় পরিকল্পনা অবশ্য ভেস্তে যায় পুলিসের তৎপরতায়।
জনপ্রিয় এক ওটিটি প্ল্যাটফর্ম কাঁপাচ্ছে ‘মানি হাইস্ট’ ওয়েব সিরিজের পঞ্চম সিজন। এর পটভূমি স্পেনের রাজধানী মাদ্রিদ। প্রথম সিজনে ছদ্মবেশে ব্যাঙ্কে ঢুকে টাকা লুট করে পালানোর সময়ই পুলিসের গুলির মুখে পড়ে মানি হাইস্টের চরিত্ররা। এক প্রত্যক্ষদর্শী জানান, এদিনের ঘটনাও তার চেয়ে আলাদা কিছু ছিল না। দোতলা ভবনটির একতলায় রয়েছে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক এবং এটিএম। তবে, সেদিকে না গিয়ে কয়েকজন গ্রাহকের ছদ্মবেশে দোতলায় ঋণপ্রদানকারী সংস্থাটিতেই উপস্থিত হয়। কিছুক্ষণের মধ্যে স্বমূর্তি ধরে নিরাপত্তারক্ষীদের মাথায় আগ্নেয়াস্ত্র ঠেকিয়ে শুরু হয় লুটপাট। চলে মারধরও। সেই সময়েই একজন কর্মী সাইরেন বাজিয়ে দিতে সক্ষম হন। তাতে রেগে গিয়ে সেই কর্মী এবং বাকিদের মারধরের পরিমাণ আরও বাড়িয়ে দেয় দুষ্কৃতীরা। তবে, ইতিমধ্যেই চলে আসে পুলিস। একে একে চন্দননগর পুলিস কমিশনারেট থেকে কয়েকজন আধিকারিক এবং বাহিনীও চলে আসে। প্রত্যক্ষদর্শীদের দাবি, দু’জন পালাতে গিয়ে পুলিসের হাতে ধরা পড়ে গেলেও দোতলা থেকে তিনজন দুষ্কৃতী পুলিসকে লক্ষ্য করে গুলি চালিয়ে যাচ্ছিল। পুলিসও পাল্টা গুলি চালানো শুরু করে। বেশ কিছুক্ষণ চলে এই গুলির লড়াই। গ্রাহক ও সাধারণ মানুষ থাকায় পুলিসকে সতর্কভাবে পদক্ষেপ করতে হচ্ছিল। সেই সুযোগে ছাদ দিয়ে পালিয়ে যায় জনা তিনেক দুষ্কৃতী। ইতিমধ্যে পুলিস শহরের ৩৯টি পয়েন্টে নাকা চেকিং শুরু করে দেয়। স্থানীয় সূত্রে খবর, সেই চেকিংয়েই এক দুষ্কৃতী ধরা পড়েছে। যদিও পুলিসের দাবি, ঘটনাস্থলেই দু’জন দুষ্কৃতী ধরা পড়েছে। আর দু’জন ছাদ ডিঙিয়ে পালিয়ে গিয়েছে। বাকিদেরও দ্রুত ধরে ফেলা সম্ভব হবে বলে পুলিসের দাবি। পুলিস কিছু বলতে না চাইলেও স্থানীয়দের দাবি, দু’পক্ষ মিলিয়ে ১০-১২ রাউন্ড গুলি চলেছে। দুষ্কৃতীরা কত টাকা নিয়ে যেতে পেরেছে, তার হিসেবও চলছে।
এদিকে, দুই দুষ্কৃতীকে ধরা সম্ভব হলেও দিনে-দুপুরে এই দুঃসাহসিক ডাকাতির চেষ্টায় খুবই আতঙ্কে রয়েছেন এলাকার মানুষ। অনেকের মধ্যে এলাকার নিরাপত্তা নিয়ে ক্ষোভও দানা বেঁধেছে। স্থানীয় এক ব্যবসায়ী বলেন, এটা যে কোনও কারও সঙ্গে হতে পারত। তাও তো ওই সংস্থাটির নিরাপত্তাকর্মী রয়েছেন। আমাদের তো তাও নেই। এইসব ঘটনা সিনেমায় দেখতেই ভালো লাগে। বাস্তবে ঘটলে আতঙ্কিত হওয়াই স্বাভাবিক। বিশেষ করে যখন মনে হচ্ছে, আশপাশেই কোথাও ওই দুষ্কৃতীরা লুকিয়ে রয়েছে।
পুলিসের গাড়িতে ধৃতরা। (ইনসেটে) দুষ্কৃতীদের মারে জখম কর্মী। মঙ্গলবার তোলা নিজস্ব চিত্র।

22nd     September,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021