বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

বেহাল রাস্তার গর্তে উল্টে পড়ল
টোটো, অবরোধে ক্ষুব্ধ বাসিন্দারা

সংবাদদাতা, বারুইপুর: একে রাস্তা অতি বেহাল। তার উপরে রাস্তার মাঝেই বড় বড় গর্তে জল জমে একাকার। আর তাতেই পড়ে উল্টে গেল যাত্রীবোঝাই টোটো। অল্পবিস্তর আহত হয়েছেন যাত্রীরা। অভিযোগ, গত দু’সপ্তাহে পাঁচটি ছোট-বড় গাড়ি খানাখন্দে পড়ে উল্টে গিয়েছে। দুর্ঘটনা বেড়েই চলেছে। ক্ষুব্ধ বাসিন্দারা এদিন অবরোধে নামেন। মঙ্গলবার সকালে এমনই ঘটনা ঘটেছে জয়নগরের বহড়ু বাজার এলাকায়। 
বাসিন্দাদের অভিযোগ, রাস্তার কাজ শুরু হয়েও মাঝপথে বন্ধ হয়ে গিয়েছে। ভোটের সময় বারবার প্রতিশ্রুতি দিয়েছিলেন নেতারা। কিন্তু প্রশাসন এখন নির্বিকার। তাই রাস্তা মেরামত না-হলে আর ভোটই দেবেন না সাধারণ মানুষ। এদিকে, অবরোধের খবর পেয়ে জয়নগর থানার পুলিস ঘটনাস্থলে যায়। অবরোধকারীদের সামনেই জয়নগরের বিধায়ক বিশ্বনাথ দাসের সঙ্গে কথা বলেন পুলিস আধিকারিক। ওই গর্ত মেরামতের দ্রুত আশ্বাস দেওয়া হলে ঘণ্টা দুই পর অবরোধ তুলে নেওয়া হয়। ডায়মন্ডহারবার ডিভিশনের পূর্তদপ্তরের অতিরিক্ত বাস্তুকার বি কে সিং বলেন, বৃষ্টির জন্য সমস্যা তৈরি হচ্ছে কাজে।     
গোচরণ থেকে শুরু করে দক্ষিণ বারাসত, বহড়ু, জয়নগর হয়ে মথুরাপুর বাপুলি বাজার পর্যন্ত কুলপি রোড মরণফাঁদে পরিণত হয়েছে। বৃষ্টি হলেই রাস্তায় বড় বড় গর্তে জল জমে যায়। এবড়ো-খেবড়ো রাস্তায় গর্তে জল জমে ঢেউ খেলছে। এমনকী, গোচরণের দিকে কোনও ঘটনা ঘটলে জয়নগর থানার পুলিসকে যেতেই একঘণ্টার সময় লেগে যাচ্ছে। ভুক্তভোগীদের অভিযোগ, শাসকদলের বড় মাপের কোনও নেতা এই রাস্তার দায়িত্বে আছেন। তাই বিধায়কের কাছে রাস্তা  মেরামতের জন্য আবেদন করেও কোনও ফল পাওয়া যাচ্ছে না। পূর্তদপ্তরের লোকজনও চোখে ঠুলি মেরে বসে আছে। গতবছরের নভেম্বর-ডিসেম্বরে রাস্তা সংস্কার শুরু হয়েছিল। কিন্তু ভোটের পর থেকেই কাজ চলছিল ঢিমেতালে। বর্ষার শুরুতেই আবার তা বন্ধ হয়ে যায়। দক্ষিণ বারাসতের বাসিন্দা সুকান্ত ঘোষ বলেন, বাইক, সাইকেল প্রতিদিন গর্তে পড়ে উল্টে যাচ্ছে। অটো, টোটো, মোটরভ্যান প্রায়ই পাল্টি খাচ্ছে। সন্ধ্যার পর এই রাস্তা আরও অতি বিপজ্জনক হয়ে ওঠে। বহুড়ুর শিক্ষক সুবিমল ঘোষ বলেন, গাড়িতে উঠে ইষ্টনাম জপ করতে হয়। এবার সাধারণ মানুষকেই রাস্তা মেরামতের দাবিতে বড় আন্দোলনে নামতে হবে।-নিজস্ব চিত্র

15th     September,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021