বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

গণেশ পুজোর ভাসান
ঘিরে গণ্ডগোলেই গুলি
মিন্টো পার্কের ঘটনায় চাঞ্চল্যকর মোড়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শেক্সপিয়র সরণি থানা এলাকার এজেসি বোস রোডে গুলিচালনার ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে রনিত গুপ্তা ওরফে বঙ্গি নামের এক যুবককে। তবে যে গুলি চালিয়েছিল, এখনও তার খোঁজ মেলেনি। রনিতকে শরৎ বোস রোড ও হাজরা রোডের ক্রশিং থেকে মঙ্গলবার বিকেলে গ্রেপ্তার করা হয়। তাকে জেরা করে বাকি অভিযুক্তদের খোঁজা হচ্ছে। ব্যক্তিগত শত্রুতা নয়, গণেশ পুজোর ভাসানকে ঘিরে বচসাকে কেন্দ্র করেই এই গুলিচালনার ঘটনা ঘটেছে বলে পুলিস জেনেছে। ঘটনায় জড়িত বাকি আটজনকে খোঁজা হচ্ছে।
রবিবার রাতে গোর্কি সদনের কাছে গুলিবিদ্ধ হন হাওড়ার বাঁধাঘাটের ব্যবসায়ী পঙ্কজ সিং। প্রথমে দুষ্কৃতীরা বাইক দিয়ে তাঁর গাড়ি ঘিরে ফেলে। চালকের আসনে থাকা পঙ্কজ গাড়ি থেকে নামতেই তাঁর সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে ওই যুবকরা। এর মধ্যেই এক যুবক গুলি চালিয়ে দেয়। এলাকার সিসিটিভি’র ফুটেজের ভিত্তিতে বাইকগুলিকে চিহ্নিত করা হয়। বাইকের নম্বর প্লেটের ভিত্তিতে পুলিস জানতে পারে তাদের পরিচয়। জানা যায়, তারা সকলেই হাজরা রোড ও মতিলাল গুপ্ত রোডের বাসিন্দা। পুলিস খোঁজ নিয়ে জানতে পারে, ওই গণেশ পুজোর উদ্যোক্তা রবীন্দ্র সরোবর থানা এলাকার একটি ক্লাব। ওই ক্লাবের সদস্যরাই বিসর্জন দিতে যাচ্ছিল। রনিতকে গ্রেপ্তারের পর গোয়েন্দা বিভাগের অফিসাররা তাকে জেরা করে জেনেছেন, বিসর্জনের শোভাযাত্রা অত্যন্ত ধীরগতিতে চলছিল। তার পিছনেই ছিল পঙ্কজ সিংয়ের গাড়ি। তারা রাস্তা জুড়ে যাওয়ায় তাঁর গাড়ি ওভারটেক করার জায়গা পাচ্ছিল না। এমনকী, সাইড চাইলেও না দেওয়ায় প্রথমে তাদের সঙ্গে ওই পঙ্কজের কথা কাটাকাটি হয়। অভিযোগ, সেই সময় পঙ্কজ গাড়ি থেকে নেমে স্কুটিতে থাকা রনিতকে চড় মারেন। মার খেয়ে রনিত ওই শোভাযাত্রায় থাকা অন্যদের ডেকে আনে। কয়েক সেকেন্ডের মধ্যে দশ বারোজন হাজির হয়। তারা গাড়িটিকে ঘিরে ফেলে। বচসা চলাকালীন একজন গুলি চালিয়ে দেয়। যে গুলি করেছে তার নাম জানতে পেরেছেন গোয়েন্দারা। পাশাপাশি যারা তাঁর গাড়ি ঘিরে রেখেছিল, তাদেরও নাম-ঠিকানা হাতে এসেছে পুলিসের। ওই অভিযুক্তদের খোঁজা হচ্ছে।
ধৃত পুলিসকে জানিয়েছে, সে একটি অ্যাপ নির্ভর ফুড ডেলিভারি সংস্থায় কাজ করে। ওই ক্লাবের সে সদস্য। প্রতি বছরই গণেশ পুজোর ভাসানে যায়। তার দাবি, যে গুলি চালিয়েছে, সে মদ্যপ অবস্থায় ছিল। লোককে দেখানোর জন্যই অস্ত্র নিয়ে ঘুরছিল। যদিও রনিতের এই বক্তব্যকে আমল দিচ্ছে না পুলিস। শ্যুটারকে ধরা গেলেই জানা যাবে, সে এই আগ্নেয়াস্ত্র কোথা থেকে পেয়েছে এবং কেন সঙ্গে রেখেছিল। তবে গণেশ পুজোর বিসর্জনে যেভাবে একজন অবাধে আগ্নেয়াস্ত্র নিয়ে ঘুরে বেড়াচ্ছে, তাতে চিন্তা বেড়েছে অফিসারদের। সেই কারণে বেআইনি আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত করার উপর জোর দিতে চাইছে পুলিস। এদিকে পঙ্কজের শরীরে থাকা বুলেট মঙ্গলবার অপারেশন করে বের করা হয়।

15th     September,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021