বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

অভিষেক পদযাত্রা করবেন ২২ সেপ্টেম্বর
আগরতলা পুলিসকে ফের আবেদন তৃণমূলের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পদযাত্রা কর্মসূচির অনুমতি চেয়ে তৃতীয়বারের জন্য ত্রিপুরা পুলিসকে চিঠি দিল তৃণমূল। আগামী ২২ তারিখ আগরতলা শহরে পদযাত্রা করবেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগের দুই দিন কর্মসূচির অনুমতি দেওয়া হয়নি। তৃতীয় দিন অনুমতি দেয় কি না, সেই দিকেই এখন নজর জোড়াফুল শিবিরের। তবে ফের পুলিস অনুমতি না দিলে আইনের রাস্তাও খোলা রাখছে বাংলার শাসক দল।
আগরতলার রবীন্দ্র ভবন থেকে চৌমহনি পর্যন্ত পদযাত্রার কর্মসূচি নিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু ১৫ ও ১৬ সেপ্টম্বর বিভিন্ন কারণ দেখিয়ে পদযাত্রার অনুমতি দেয়নি ত্রিপুরা পুলিস। অভিষেক স্পষ্ট জানিয়েদেন, তাঁকে কোনওভাবেই আটকে রাখা যাবে না। এরপর ২২ তারিখের অনুমতি চেয়ে মঙ্গলবার ফের পুলিসকে চিঠি দিয়েছে তৃণমূল। এদিন রাত পর্যন্ত অবশ্য পুলিসের কাছ থেকে কোনও বার্তা আসেনি তৃণমূল নেতৃত্বের কাছে। এই অবস্থায় ২২ তারিখ পুলিস আদৌ পদযাত্রার অনুমতি দেয় কিনা, সেদিকে নজর রেখেছেন তৃণমূল নেতৃত্ব। তৃণমূল নেত্রী সুস্মিতা দেব বলেন, বিজেপি ভয় পেয়েছে বলে বারবার আমাদের কর্মসূচি  আটকাচ্ছে। কিন্তু ত্রিপুরার মানুষকে আটকানো যাবে না। তাঁরা সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন, ২০২৩ সালে বিজেপিকে আর ক্ষমতায় আনবেন না। তৃণমূল নেতা সুবল ভৌমিক বলেন, বিজেপি আগরতলায় মশাল মিছিল করছে, তার অনুমতি পুলিস দিতে পারছে। শুধু তৃণমূলের ক্ষেত্রে বাধা। 
এই প্রসঙ্গে বিএমএস সংগঠন নিয়েও অভিযোগ এনেছে জোড়াফুল শিবির। তাদের অভিযোগ, আজ, ১৫ সেপ্টেম্বর ধর্মনগরে রেল অবরোধ কর্মসূচির ডাক দিয়েছিল বিএমএস। সেটা প্রত্যাহার করা হয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রায় লোক আসা আটকাতেই যে এই গোপন এজেন্ডাব নেওয়া হয়েছিল, তা প্রকাশ্যে এল। 
এদিকে, এর আগে ত্রিপুরায় বিজেপি কবে কোথায় মিছিল করেছে, কত মানুষের জমায়েত হয়েছিল, তার যাবতীয় তথ্য জোগাড় করেছে তৃণমূল। দলীয় সূত্রে খবর, আইন সংক্রান্ত বিষয়টি দেখা হচ্ছে। পুলিস ফের অনুমতি না দিলে তখন আইনের পথে এগনো হবে কি না, সিদ্ধান্ত নেওয়া হবে। ত্রিপুরায় সংবাদমাধ্যমের উপর সাম্প্রতিক হামলার ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন বিক্ষুব্ধ বিজেপি বিধায়ক সুদীপ রায় বর্মন। বিজেপির বেশ কয়েকজন কর্মী সেদিন ঝান্ডা হাতে হামলা চালিয়েছিল বলে অভিযোগ। তাদের গ্রেপ্তার করার দাবি জানিয়েছেন সুদীপবাবু। এমনকী দলগতভাবে যাতে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়, সেকথাও উল্লেখ করেছেন তিনি। 

15th     September,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021