বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ফের বরানগরেই
ধৃত ভুয়ো পুলিস

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: ফের বরানগর। ভুয়ো সিবিআইয়ের পর এবার চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার হল এক ভুয়ো পুলিস ইনসপেক্টরকে। সে নিজেকে কলকাতা পুলিসের স্পেশাল ব্রাঞ্চের ইনসপেক্টর বলে পরিচয় দিত। পুলিস বিভাগে চাকরি দেওয়ার নাম করে সে বিভিন্ন যুবক-যুবতীর কাছ থেকে টাকা নিয়েছে বলে অভিযোগ। পুলিস জানিয়েছে, ধৃতের নাম অনিরুদ্ধ দত্ত। থাকে বরানগর থানার এম এন কে রোডে। সোমবার রাতে বাড়ি থেকেই তাকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে মিলেছে কলকাতা পুলিসের পোশাক, নকল পরিচয়পত্র সহ বেশ কিছু জিনিসপত্র। সে কোথায় এবং কার কার কাছ থেকে কত টাকা নিয়েছে, তার তদন্ত শুরু করেছে পুলিস। ধৃতের বিরুদ্ধে ৪১৯, ৪২০, ৪৬৮ এবং ৪৭১ ধারায় মামলা রুজু করা হয়েছে।
পুলিস সূত্রে জানা গিয়েছে, স্থানীয় ময়রাডাঙার এক ব্যক্তি তার বিরুদ্ধে বরানগর থানায় অভিযোগ দায়ের করেছিলেন। তাঁর ভাইঝিকে পুলিসে চাকরি পাইয়ে দেবে বলেছিল ওই ‘ইনসপেক্টর’। তার জন্য মোটা টাকাও দাবি করেছিল। লেনদেনের কথা উঠলে ওই ব্যক্তি গোপনে লালবাজারে গিয়ে তার সম্পর্কে খোঁজ নেন। কলকাতা পুলিস থেকে তাঁকে জানানো হয়, অনিরুদ্ধ নামে কোনও ইনসপেক্টর স্পেশাল ব্রাঞ্চে নেই। তখনই ওই ব্যক্তি বুঝতে পারেন, এই ইনসপেক্টর ভুয়ো। এরপর তিনি সোজা বরানগর থানায় দিয়ে অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে বরানগর থানার পুলিস ওই ভুয়ো ইনসপেক্টরকে বাড়ি থেকে গ্রেপ্তার করে। তদন্তে নেমে পুলিস জানতে পারে, সে সিভিক ভলান্টিয়ার পদে চাকরি দেওয়ার নাম করেও কয়েকজনের কাছ থেকে টাকা তুলেছে।
অনিরুদ্ধর বাড়িতে গিয়ে থানার অফিসাররা অবাক। কারণ, বাড়ির ভিতরে টেবিলের উপর যত্ন করে সাজানো রয়েছে কলকাতা পুলিসের দু’খানা টুপি। রয়েছে ল্যামিনেশন করা দু’টি বাঁধানো ছবি। তাতে দেখা যাচ্ছে, সে কলকাতা পুলিসেরই পোশাক পরে রয়েছে। কলকাতা পুলিসের একটি সাদা পোশাকও উদ্ধার হয় তার বাড়ি থেকে। কোমরে সার্ভিস রিভলবার রাখার জন্য চামড়ার যে কেস হয়, তেমনও একটি মিলেছে ওই বাড়িতে। পাওয়া গিয়েছে পুলিসের হুইসেল। কলকাতা পুলিসের একটি ভুয়ো পরিচয়পত্র সে নিজেই বানিয়েছিল। তাতে কলকাতা পুলিসের লোগো লাগানো রয়েছে। ডেজিগনেশনের জায়গায় লেখা ছিল— ইনসপেক্টর! ইউনিটের পাশে লেখা স্পেশাল ব্রাঞ্চ। কার্ডের নীচে ডেপুটি পুলিস কমিশনারের নকল স্বাক্ষর। পুলিস জানিয়েছে, ধৃতের বয়স প্রায় ৫৩ বছর। সে কতদিন ধরে এই প্রতারণা করছে, তা খতিয়ে দেখা হচ্ছে।
বারাকপুরের ডেপুটি পুলিস কমিশনার (সাউথ) অজয় প্রসাদ বলেন, ধৃত ব্যক্তি নিজেকে স্পেশাল ব্রাঞ্চের ইনসপেক্টর বলে পরিচয় দিত। পুলিসে চাকরি দেওয়ার নাম করে টাকা নিত বলে অভিযোগ। তার কাছ থেকে কলকাতা পুলিসের পোশাক, নকল পরিচয়পত্র সহ বেশকিছু জিনিস আমরা বাজেয়াপ্ত করেছি। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

15th     September,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021