বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

‘বেঁচে থাকলে জীবনে অনেক জিনিস হবে’
মাথায় পিস্তল ঠেকিয়ে শাসানি ডাকাতদের
জগদ্দল

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: দরজা ভেঙে বাড়িতে ঢুকেছিল ডাকাতদল। প্রথমে গলা চেপে ধরে। তারপর মাথায় ঠেকিয়ে ধরে বন্দুক। গৃহকর্তার সঙ্গে ধস্তাধস্তি হয়। বাড়ি থেকে বেরোবার চেষ্টা করেছিলেন গৃহকর্ত্রী। তখন মাথায় পিস্তল ঠেকিয়ে নরম গলায় ডাকাতরা বলেছিল, ‘বেঁচে থাকলে জীবনে অনেক জিনিস হবে’। প্রাণের মায়ায় এরপর আর ট্যাঁ ফোঁ করেননি বাড়ির কেউ। সেই সুযোগে প্রায় আড়াই ঘণ্টা ধরে ধীরেসুস্থে লুটপাট চালায় ডাকাতদল। এমনকী ডাকাতির পর ওই বাড়িতেই দুষ্কৃতীরা লুটের টাকার হিসেব করতে বসে। কত টাকার ‘উপার্জন’ হল, তা যাচাই করে তবেই ক্ষান্ত হয় তারা। বুধবার রাতে জগদ্দলের বাসুদেবপুর ধানকল এলাকায় একটি বাড়িতে এভাবেই ডাকাতি করেছে দুষ্কৃতীরা। নগদ প্রায় আড়াই লক্ষ টাকা, পাঁচ-ছ’ভরি সোনার গয়না নিয়ে চম্পট দিয়েছে তারা। তবে ডাকাতদের মন কিছুটা হলেও ‘নরম’ ছিল। কারণ গৃহস্থের ‘সান্ত্বনা’ হিসেবে তারা রেখে গিয়েছে একজোড়া কানের দুল ও পলা-বাঁধানো!
যে বাড়িতে ডাকাতি হয়েছে, সেই গৃহকর্তার নাম বিপুলচন্দ্র সরকার। কল্যাণী এক্সপ্রেসওয়ের ধারেই তাঁর রাসায়নিক সার ও কীটনাশকের দোকান। পাশেই বাড়ি। অভিযোগ, বুধবার রাত ১টা ৫মিনিট নাগাদ ডাকাতরা তাঁদের বাড়ির দরজা ভেঙে ভিতরে ঢুকে পড়ে। বাড়িতে তখন বিপুলবাবু, তাঁর স্ত্রী সঞ্চিতাদেবী এবং তাঁদের সন্তান ঘুমোচ্ছিলেন। বাড়ির ভিতরে আলো নেভানো ছিল। ডাকাতরা ভিতরে ঢুকেই প্রথমে স্বামী-স্ত্রী’র গলা চেপে ধরে। তারপর তাঁদের মাথায় পিস্তল ঠেকানো হয়। তাঁরা চিৎকার করলে ডাকাতরা আলো জ্বালায়। বিপুলবাবু ডাকাতদের সঙ্গে ধস্তাধস্তি করে গলা থেকে হাত ছাড়িয়ে দেন। সঞ্চিতাদেবী বাড়ির বাইরে পালাবার চেষ্টা করেছিলেন। তখন ডাকাতরা গলা ধরে বাড়ির ভিতরে টেনে নিয়ে যায়। গলা থেকে সোনার হার ছিঁড়ে নেয়। তারপরই ডাকাতরা বলে, চিৎকার করলে মেরে ফেলব। চুপ করে বসে থাক। বেঁচে থাকলে জীবনে অনেক জিনিস হবে। আর রা কাড়েননি কেউ। 
বাড়ির ভিতরে চারজন সশস্ত্র ডাকাত ঢুকেছিল। দরজার বাইরে সশস্ত্র অবস্থায় দাঁড়িয়েছিল আরও দু’জন। ভোররাত ৩টে ১৫ মিনিট পর্যন্ত লুটপাট চলে। বাড়ির সমস্ত জিনিসপত্র লণ্ডভণ্ড করে দেয়। ভয়ে সঞ্চিতাদেবীর প্রেসার বেড়ে যাওয়ায় ডাকাতরাই বলেছিল—‘তাড়াতাড়ি জল দাও’। তবে, ডাকাতি করে যাওয়ার সময় দুষ্কৃতীরা বলে গিয়েছে, পুলিসের কাছে অভিযোগ জানালে দু’দিনের ম঩ধ্যেই খুন করে দেব।
খবর পেয়ে জগদ্দল থানার পুলিস ঘটনাস্থলে এসে তদন্ত করে। তবে, বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি। পুলিস জানিয়েছে, অভিযোগ দায়ের হয়েছে। সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু হয়েছে। বিপুলচন্দ্রবাবু বলেন, বাড়িতে নগদ আড়াই লক্ষের কাছাকাছি টাকা ছিল। সব টাকা নিয়ে গিয়েছে। পাঁচ ভরি সোনার গয়নাও নিয়ে 
গিয়েছে। এই ঘটনায় আমরা খুব আতঙ্কের 
মধ্যে রয়েছি। সঞ্চিতাদেবী বলেন, আমার এবং আমার শ্বাশুড়ির সমস্ত গয়না নিয়ে গিয়েছে। শুধু আমার হাতের সোনার পলা-বাধাঁনো এবং কানের দুল দু’টো নেয়নি। ওরাই বলল, এ‌ইগুলো রেখে যাচ্ছি!

23rd     July,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021