বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

৬ মাসে নিষ্পত্তির নির্দেশ সুপ্রিম কোর্টের
মহিলা খুনের শুনানি চলছে দ্রুত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুপ্রিম কোর্ট শুনানির চূড়ান্ত সময়সীমা বেঁধে দিয়েছিল ছ’মাস। তাকে মান্যতা দিয়েই শহরে এক চাঞ্চল্যকর মহিলা খুনের মামলার বিচার শেষ করতে তৎপর হল শিয়ালদহ আদালত।‌ কোভিড পরিস্থিতিতে যেখানে বিভিন্ন  মামলার বিচার বন্ধ রয়েছে, সেখানে এই মামলার শুনানি প্রক্রিয়া অব্যাহত রয়েছে। শিয়ালদহের প্রথম ফাস্ট ট্র্যাক কোর্টের বিচারক সেলিম আহমেদ আনসারির এজলাসে মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে আগামী ২২, ২৩ এবং ২৪ জুন। মামলার বিশেষ সরকারি আইনজীবী গণেশ মাইতি জানান,২০০৯ সালের ৭ জুন সকালে নারকেলডাঙার ওয়েস্ট ক্যানাল রোডের ধারে অ্যালুমিনিয়ামের বাক্স থেকে উদ্ধার হয় এক মহিলার ক্ষতবিক্ষত মৃতদেহ। জানা যায়, ওই মহিলার নাম স্বপ্না চক্রবর্তী। বাড়ি সল্টলেকে। বিবাহিত, তাঁর এক ছেলে ও এক মেয়ে রয়েছে। পুলিস জানতে পারে, প্রথম পক্ষের স্বামীকে ছেড়ে ওই মহিলা পরে রাকেশ মিশ্র নামে এক যুবককে বিয়ে করেন। পরে তাঁরা বাপের বাড়িতেই থাকতে শুরু করেন। সরকারি আইনজীবীর কথায়,‌ পরবর্তী সময় স্বপ্না জানতে পারেন, রাকেশ বিবাহিত। 
এ নিয়ে শুরু হয় দু’জনের মধ্যে ঝামেলা। ঘটনার আগের দিন রাকেশ শ্বশুরকে বলেন, তাঁর মেয়ের মঙ্গলের জন্য তিনি যেন তারাপীঠে গিয়ে পুজো দেন। সেই মতো তিনি তারাপীঠে যান। 
ওইদিন বাড়িতে একাই ছিলেন স্বপ্না। অভিযোগ, ফাঁকা বাড়িতে ধারালো অস্ত্র দিয়ে রাকেশ ও তার তিন সহযোগী স্বপ্নাকে খুন করে তাঁর মৃতদেহ ট্যাঙ্কে পুড়ে তা  খালপাড়ের ধারে ফেলে দেয়। এই ঘটনায় কলকাতা গোয়েন্দা পুলিস রাকেশ সহ চারজনকে গ্রেপ্তার করে। উদ্ধার হয় খুনের অস্ত্রটি। নির্দিষ্ট সময়ে চার্জশিটও পেশ করা হয়। এক অভিযুক্ত ঘটনা সম্পর্কে বিচারকের কাছে ‘গোপন জবানবন্দি’ও পেশ করে। টিআই প্যারেডে শনাক্ত হয় ধৃতরা। রাকেশের আইনজীবী সন্দীপ ভট্টাচার্য বলেন, বিচার প্রক্রিয়া বিলম্বিত হওয়ায় আমার মক্কেল সুপ্রিম কোর্টে জামিনের আবেদন করেছিল। তা মঞ্জুর করে দেশের শীর্ষ আদালত। পাশাপাশি এই মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করার কথাও বলে আদালত।

20th     June,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ