বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ব্যক্তিগত উদ্যোগে ‘দুয়ারে অক্সিজেন’
কর্মসূচি চালু করলেন ফিরহাদ হাকিম

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা আক্রান্ত মানুষের পাশে দাঁড়াতে ব্যক্তিগত উদ্যোগে চালু হল ‘দুয়ারে অক্সিজেন’ কর্মসূচি। চেতলা অগ্রণী ক্লাবের সভাপতি এবং বিধায়ক ফিরহাদ হাকিম বুধবার এই পরিষেবার সূচনা করেন। 
২০টি অক্সিজেন কনসেনট্রেটর কেনা হচ্ছে। এখন আটটি আছে। ১০ দিনের চুক্তিতে রোগীর পরিবারকে দেওয়া হবে। আবার প্রয়োজন হলে ১০ দিন পর চুক্তি রিনিউ করা হবে। ফিরহাদ হাকিম বলেন, সম্পূর্ণ বিনামূল্যেই পরিষেবা মিলবে। নির্দিষ্ট নম্বরে ফোন করলে ক্লাব সদস্যরা বাড়িতে গিয়ে পরিষেবা পৌঁছে দেবেন। ৯৮৩১১০৪৬৫৬, ৭০০৩৮৬৮৪১৪— এই দুটোই নম্বরে ফোন করলে এই পরিষেবা মিলবে। মূলত ৮২ নম্বর ওয়ার্ড এবং সংশ্লিষ্ট এলাকা তথা দক্ষিণ কলকাতার জন্য এই পরিষেবা চালু হচ্ছে। যদি বাড়তি থাকে তাহলে দূরেও পরিষেবা পৌঁছে দেওয়া হবে বলেই জানিয়েছেন ফিরহাদ।
একই রকম পরিষেবা চালু করেছেন নিউ আলিপুরের ৮১ নম্বর ওয়ার্ড কো-অর্ডিনেটর জুঁই বিশ্বাস। ‘লেট দেম ব্রিদ’ নামক এই কর্মসূচিতে দু’টি ইমার্জেন্সি ফোন নম্বর দেওয়া হয়েছে। ৭৯৮০৮০৯৬২২ ও ৬২৯২১৫০৮১৪— এই দুই নম্বরে ফোন করলে মিলবে পরিষেবা। সম্পূর্ণ বিনামূল্যে ৮১ নম্বর ওয়ার্ডের করোনা আক্রান্ত বাসিন্দা, যাঁদের অক্সিজেনের প্রয়োজন হবে, তাঁরাই পাবেন। জুঁই জানিয়েছেন, ২৪ ঘণ্টাই মিলবে পরিষেবা। নির্দিষ্ট নম্বরে ফোন করলে বাড়িতেই পৌঁছে দেওয়া হবে অক্সিজেন কনসেনট্রেটর। আপাতত সাতটি অক্সিজেন কনসেনট্রেটর দিয়ে পরিষেবা শুরু হচ্ছে, আগামী দিনে সেটা বেড়ে ১০টি হবে বলে তিনি জানিয়েছেন।

13th     May,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021