বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

 
জল-ছবি ​​​​

ভারী বর্ষণের পর দু’দিন কেটে গেলেও জল নামেনি বহু এলাকায়। ১) সন্তোষপুরের লেক ইস্ট রোডে এখনও জলমগ্ন। ২) টিকিয়াপাড়া কারশেডের কাছে ডুবে গিয়েছে লাইন। তার উপর দিয়েই চলছে রেল ইঞ্জিন। ৩) জল থই থই গল্ফগ্রিনের রাস্তা। ৪) বেহালার সত্যজিৎ পার্কে চলছে নৌকা। শুক্রবার তোলা নিজস্ব চিত্র।

বেশিরভাগ জায়গায় জল নেই, দাবি পুরসভার
তুমুল বৃষ্টির ২০ ঘণ্টা বাদেও
জলছবি উত্তর কলকাতায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তুমুল বৃষ্টির প্রায় ২০ ঘণ্টা পরেও কলকাতার বিভিন্ন জায়গায় জমে থাকল জল। বুধবার মূলত উত্তর কলকাতার কয়েকটি অঞ্চলে জল জমে থাকার ছবি ধরা পড়েছে। বেলা গড়িয়ে দুপুর পর্যন্ত, এমনকী বিকেল অবধি কোথাও কোথাও জল ছিল বলে অভিযোগ। তবে সামগ্রিকভাবে মঙ্গলবার সন্ধ্যার পর শহরের বেশিরভাগ অঞ্চল থেকেই জল নেমে গিয়েছে।
মুক্তারামবাবু স্ট্রিট, ঠনঠনিয়া কালীবাড়ি, সুকিয়া স্ট্রিট, কলেজ স্ট্রিট সহ উত্তর কলকাতার কয়েকটি জায়গায় বিক্ষিপ্তভাবে জল ছিল বুধবারও। কেশবচন্দ্র সেন স্ট্রিট, রাজা রামমোহন সরণি, মার্বেল প্যালেস সংলগ্ন রাস্তা, জাকারিয়া স্ট্রিট সংলগ্ন অঞ্চল, মহম্মদ আলি পার্কের বিপরীত অংশে দীর্ঘক্ষণ জল জমে ছিল। জল জমে থাকায় রাজা রামমোহন সরণি থেকে মানিকতলা পর্যন্ত রাস্তা বন্ধ রাখে পুলিস। কলেজ স্ট্রিটে সকালের দিকে জল থাকলেও বেলা গড়াতেই সেই জল নেমে যায়। সেই সব এলাকা পরিদর্শনে গিয়েছিলেন কলকাতা পুরসভার নিকাশি বিভাগের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকরা। স্থানীয় বাসিন্দা এবং দোকানদারদের অভিমত, অন্যান্য বছর ম্যানহোল থেকে পলি তোলা হয়। সেইসঙ্গে জমে থাকা প্লাস্টিক, ময়লা-আবর্জনা পরিষ্কার করে পুরসভা। কিন্তু, এ বছর ভোটের কারণে সেই কাজ সেভাবে করা হয়নি। এদিন সেইসব ম্যানহোল থেকে প্রচুর প্লাস্টিক, প্লাস্টিকের বোতল সহ অন্যান্য আবর্জনা বের করেন পুর কর্মীরা। পুরসভা সূত্রে খবর, গতকাল যে ৩৭৭টি পাম্প কাজ করেছে, তার মধ্যে তিনটি পাম্প খারাপ হয়ে গিয়েছে। সেগুলি মেরামতির কাজ চলছে। 
এই প্রসঙ্গে কলকাতা পুরসভার নিকাশি বিভাগের দায়িত্বপ্রাপ্ত তথা প্রশাসক বোর্ডের সদস্য তারক সিং বলেন, মাত্রাতিরিক্ত বৃষ্টি হওয়ার কারণেই এই সমস্যা দেখা দিয়েছে। শহরের বেশিরভাগ জায়গা থেকেই জল নেমে গিয়েছে। কিন্তু ঠনঠনিয়া সহ কয়েকটি অঞ্চলে জল নামতে দেরি হয়েছে। দুপুরের পর প্রায় সব জায়গায় জলশূন্য ছিল।

13th     May,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021