বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

 
জল-ছবি ​​​​

ভারী বর্ষণের পর দু’দিন কেটে গেলেও জল নামেনি বহু এলাকায়। ১) সন্তোষপুরের লেক ইস্ট রোডে এখনও জলমগ্ন। ২) টিকিয়াপাড়া কারশেডের কাছে ডুবে গিয়েছে লাইন। তার উপর দিয়েই চলছে রেল ইঞ্জিন। ৩) জল থই থই গল্ফগ্রিনের রাস্তা। ৪) বেহালার সত্যজিৎ পার্কে চলছে নৌকা। শুক্রবার তোলা নিজস্ব চিত্র।

বাড়িতে থেকেও পারছি না ছোট্ট মেয়ের
কাছে যেতে, বিশ্ব নার্স দিবসে আক্ষেপ

সংবাদদাতা, বনগাঁ: নিজের শারীরিক অসুস্থতার কারণে বুধবার বাড়িতেই ছিলেন বেলঘরিয়ার বাসিন্দা পেশায় নার্স মৌসুমি নন্দী। বনগাঁ মহকুমা হাসপাতালে কোভিড ওয়ার্ড চালুর প্রথম দিন থেকেই নিজের কর্তব্যে অবিচল মৌসুমিদেবী। বাড়িতে শ্বশুর-শাশুড়ি, স্বামী ও ছোট্ট সন্তানকে রেখে দিনরাত অক্লান্ত পরিশ্রম করে চলেছেন নিজে। আজ, ১২ মে বিশ্ব নার্স দিবস। এই বিশেষ দিনের আলাদা গুরুত্ব থাকলেও শারীরিক অসুস্থতার কারণে হাসপাতালে আসতে পারেন নি। ফোনে মৌসুমিদেবী জানান, অসুস্থ হওয়ায় নিজেকে আইসোলেট করে রেখেছি। বাড়িতে থেকেও নিজের সন্তানকে আদর করতে পারছি না। সন্তানের কাছে যেতেও পারছি না। এর চেয়ে আর কী কষ্ট আছে। মায়ের কাছে আসার জন্য সন্তানের কান্না পাশের ঘর থেকে শুনছি। তিনি আরও জানান, কোভিড ওয়ার্ডে কাজ করছেন জেনে বাড়ির কাজের লোকেরা তিন সপ্তাহ কাজে আসা বন্ধ করে দিয়েছে।
বাগদার ভবানীপুরের বাসিন্দা বুলবুলি বালা। কোভিড ওয়ার্ডেই কর্মরত তিনি। পাঁচ বছরের সন্তানকে বাড়িতে রেখে দিনরাত সেবা করে চলেছেন। তিনি বলেন, গতবারের তুলনায় এবার ভয়টা কম। সয়ে গিয়েছে। তবুও সাবধানে থাকতেই হয়। বনগাঁ হাসপাতালে করোনা ওয়ার্ডের দায়িত্বে আছেন সোমা দাস। তিনি বলেন, পিপিই পরে ঘণ্টার পর ঘণ্টা কাজ করাটা যে কতটা কষ্টের তা বলে বোঝানো যাবে না। কিছুটা আক্ষেপের সুরে বলেন, আমাদের কষ্ট কে বুঝবে, কাকেই বা বলব। তবে নিজের কর্তব্যে অবিচল। রোগীকে সুস্থ করে বাড়ি পাঠাতে পারলে আনন্দ হয় বলেও জানান তিনি। নার্সিং এক মহান পেশা। এই পেশায় যুক্তরা আজ বিশ্বজুড়ে প্রশংসিত।

13th     May,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021