বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

তারকেশ্বরে সেফ হোমের সূচনা আজ

সংবাদদাতা, তারকেশ্বর: আজ, বৃহস্পতিবার তারকেশ্বরের ভীমপুরে চালু হচ্ছে সেফ হোম। তারকেশ্বর এলাকায় কোভিড আক্রান্ত আশঙ্কাহীন রোগীরা থাকতে পারবেন এখানে। শয্যা সংখ্যা থাকছে ৩০টি। রাজ্য সরকারের উদ্যোগে অনেক ব্লকে তৈরি হয়েছিল ‘পথের সাথী’ হোটেল। কোভিড আক্রান্তদের জন্য তারকেশ্বরে তৈরি পথের সাথী ভবনটিকেই সেফ হোম ঘোষণা করা হল। মঙ্গলবার তারকেশ্বর বিডিও অফিসে স্থানীয় বিধায়ক রামেন্দু সিংহ রায়, বিডিও, পুরপ্রশাসক, স্বাস্থ্যদপ্তরের আধিকারিকরা বৈঠকে এই সিদ্ধান্ত নেন। রোগীদের জন্য অক্সিজেন সহ প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা থাকবে এখানে। 
পুরসভার স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, তারকেশ্বর পুরসভা এলাকায় বর্তমানে কোভিড আক্রান্তের সংখ্যা ৩৬। মৃত্যু হয়েছে ৬ জনের। এছাড়া পঞ্চায়েত এলাকাতেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। পুণ্যার্থীদের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে তারকেশ্বর মন্দির। দিনদিন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় তৎপর হয়েছে প্রশাসন। মৃতদেহ সৎকারের জন্য তড়িঘড়ি চালু করা হয়েছে বৈদ্যুতিক চুল্লি। প্রশাসনের পক্ষ থেকে মাইকে সচেতন হওয়ার প্রচার চলছে। কিন্তু এই প্রশাসনিক তৎপরতার মাঝেও বাজার, বাসস্ট্যান্ড এলাকায় মাস্ক ছাড়াই ঘুরে বেরাচ্ছে বহু মানুষ।
তারকেশ্বরের বিধায়ক রামেন্দু সিংহ রায় বলেন, এলাকায় দিনদিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। অনেকের বাড়িতে আলাদা থাকার মতো পরিবেশ নেই। ফলে পরিবারের সকলে আক্রান্ত হচ্ছে। তাই ৩০ শয্যার সেফ হোম চালু করা হচ্ছে। এছাড়া প্রশাসনের পক্ষ থেকে বাড়ি বাড়ি স্যানিটাইজার, মাস্ক পৌঁছে দেওয়া হবে। অক্সিজেনের জোগান ঠিক রাখতে ব্যবসায়িক প্রয়োজনে মজুত করা অক্সিজেন সিলিন্ডার চিকিৎসায় ব্যবহারের পরিকল্পনা নেওয়া হচ্ছে। আক্রান্ত পরিবারকে সহযোগিতা করার জন্য বিশেষ দল তৈরি করা হয়েছে। যে সমস্ত রোগী বাড়িতে থাকবেন, প্রয়োজনে পুষ্টিকর খাদ্য তাঁদের কাছে পৌঁছে দেওয়া হবে। স্বেচ্ছাসেবী সংস্থা এই বিষয়ে আমাদের সঙ্গে সহযোগিতা করবে। সকলকে সঙ্গে নিয়েই এই প্রতিকূল পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে হবে।

13th     May,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021