বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ভস্মীভূত তিন গাড়ি...। বৃহস্পতিবার দুপুর ১২টা নাগাদ ঘটনাটি ঘটে চাঁদনি চক এলাকার ম্যাডন স্ট্রিটে। প্রথমে একটি গাড়ির বনেট থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। নিমেষে সেটি দাউদাউ করে জ্বলতে থাকে। সেটি থেকে বাকি দু’টি গাড়িতেও আগুন ছড়িয়ে পড়ে। দমকলের তিনটি ইঞ্জিন আগুন নেভায়। যান্ত্রিক গোলযোগ ও তীব্র গরমের জন্যই এই ঘটনা বলে প্রাথমিকভাবে অনুমান দমকলের। -নিজস্ব চিত্র

পাঁচলা পঞ্চায়েত প্রধানের পদত্যাগ

সংবাদদাতা, উলুবেড়িয়া: নির্বাচনের ফল প্রকাশের পরেই ইস্তফা দিলেন তৃণমূল কংগ্রেসের এক পঞ্চায়েত প্রধান। বুধবার পাঁচলা গ্রাম পঞ্চায়েতের প্রধান মুজিবর রহমান বিডিওর কাছে তাঁর পদত্যাগপত্র জমা দেন। ব্যক্তিগত কারণে পদত্যাগ করছেন বলে মুজিবর রহমান দাবি করলেও তৃণমূলের বক্তব্য, দলবিরোধী কাজ করায় দলের তরফে তাঁকে সরানোর উদ্যোগ নেওয়া হচ্ছিল। যদিও নিজের মান বাঁচাতে আগেই মুজিবর রহমান পদত্যাগ করেছেন।
স্থানীয় সূত্রে খবর, মুজিবর রহমান বরাবর পাঁচলার বিধায়ক গুলশান মল্লিকের বিরোধী ছিলেন। তিনি পাঁচলা পঞ্চায়েত সমিতির সহ সভাপতি আব্দুল জলিল গোষ্ঠীর লোক বলেই এলাকায় পরিচিত। বিষয়টি নিয়ে তৃণমূলের অভ্যন্তরে ব্যাপক অসন্তোষ তৈরি হয়েছিল। আর এই অসন্তোষের আগুনে ঘি পড়ে বিধানসভা নির্বাচনের আগে। পাঁচলা কেন্দ্রে তৃণমূলের বিরুদ্ধে প্রার্থী দেয় আই এস এফ এবং সেই সূত্রে গুলশান মল্লিকের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতায় নামেন আব্দুল জলিল। আব্দুল জলিলের নির্বাচনী এজেন্ট হন মুজিবর রহমান। যদিও নির্বাচনে আব্দুল জলিল পরাজিত হন এবং তৃতীয়বারের জন্য বিধায়ক নির্বাচিত হন গুলশান মল্লিক। আব্দুল জলিলের পরাজয়ের পরেই চিন্তায় পড়েন মুজিবর। সেখান থেকেই পদত্যাগের চিন্তা এবং এদিন তিনি বিডিওর কাছে নিজের পদত্যাগপত্র জমাও দেন। বিষয়টি নিয়ে পাঁচলার বিধায়ক গুলশান মল্লিক জানান, দীর্ঘদিন ধরেই মুজিবরের বিরুদ্ধে দলবিরোধী কাজের অভিযোগ আসছিল। দলের তরফে ওঁকে সরানোর উদ্যোগ নেওয়া হচ্ছিল। কিন্ত তার আগে নিজেই পদত্যাগ করেছেন। বিধায়ক জানান, প্রধান নির্বাচনের জন্য পরবর্তী পদক্ষেপ নেওয়া হচ্ছে।

13th     May,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ